এনরিকের সিদ্ধান্তে বিস্মিত বার্সেলোনা

লুইস এনরিকের হঠাৎ চলে যাওয়ার সিদ্ধান্তে বিস্মিত বার্সেলোনার খেলোয়াড়রা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2017, 12:37 PM
Updated : 2 March 2017, 12:59 PM

বুধবার রাতে স্পোর্তিং গিহনের বিপক্ষে বার্সেলোনার ৬-১ গোলের বিশাল জয়ের পর অবাক করা ঘোষণাটি দেন এনরিকে। চলতি মৌসুম শেষে ক্লাবটি ছেড়ে যাবেন তিনি।

সংবাদ সম্মেলনে ঘোষণা দেওয়ার আগে শিষ্যদের জানিয়েছিলেন ৪৬ বছর বয়সী এনরিকে।

এ প্রসঙ্গে ইভান রাকিতিচ বলেন, "লুইস এনরিকে প্রথমে আমাদেরকে তার সিদ্ধান্ত জানিয়েছিলেন। তিনি ড্রেসিং-রুমে আসেন এবং দলটি ছেড়ে যাওয়ার কথা আমাদের বলেন। আমরা সবাই হতবাক হয়ে গিয়েছিলাম। আমরা কিছুই জানতাম না।"

"আমি এটা আশা করছিলাম না। মনে করেছিলাম, তিনি থাকবেন।"

বার্সেলোনার লক্ষ্য এখন মৌসুমটা সফলভাবে শেষ করা। এ ব্যাপারে রাকিতিচ বলেন, "আমরা মৌসুমটা সফলভাবে শেষ করতে চাই, মৌসুমের বাকিটা সময় উপভোগ করতে চাই এবং তার জন্য যত সম্ভব বেশি শিরোপা জিততে চাই। তার প্রতি আমাদের সবার সমর্থন ছিল এবং আশা করছি, এখানে তার শেষটা ভালো হবে।" 

২০১৪ সালের জুনে বার্সেলোনার কোচ হিসেবে যোগ দেওয়ার প্রথম মৌসুমেই দলকে ট্রেবল জেতান এনরিকে। তার অধীনে পরের মৌসুমে ঘরোয়া ফুটবলের ডাবল জেতে দলটি।

এনরিকের অধীনে এ পর্যন্ত মোট আটটি শিরোপা জেতা বার্সেলোনা এবারও কোপা দেল রের ফাইনালে উঠেছে। লা লিগার শিরোপা ধরে রাখার দৌড়েও আছে ভালোমতোই।

স্পেনের সাবেক এই মিডফিল্ডার ১৯৯৬ থেকে ২০০৪ সাল পর্যন্ত বার্সেলোনায় খেলেন।

২০০৮ থেকে ২০১১ সাল পর্যন্ত বার্সেলোনা ‘বি’ দলের কোচ হিসেবে কাজ করার পর রোমা ও সেল্তা ভিগোর প্রধান কোচের দায়িত্ব পালন করেন। তারপরই তিন মৌসুমের চুক্তিতে বার্সেলোনা মূল দলের দায়িত্ব নেন। এই মৌসুম শেষেই তার চুক্তি শেষ হতো।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক