ছিটকে পড়ার পর জিতল মোহামেডান

আগের ম্যাচে চট্টগ্রাম আবাহনী-মানাং মার্সিয়াংদি ড্র করায় নিজেদের শেষ ম্যাচ খেলার আগেই বিদায় নিয়েছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ার আগে অবশ্য নিজেদের সেরাটা মেলে ধরে আফগানিস্তানের লিগ চ্যাম্পিয়ন শাহিন আসমায়েকে হারিয়েছে আব্দুল কাইয়ুম সেন্টুর দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2017, 04:23 PM
Updated : 24 Feb 2017, 06:37 PM

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে শুক্রবার ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে আসমায়েকে ২-১ গোলে হারায় প্রতিযোগিতায় গত আসরের সেমি-ফাইনালে খেলা মোহামেডান।

৪ করে পয়েন্ট মোহামেডান ও মানাং মার্সিয়াংদির। টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী হেডে টু হেডে মোহামেডানকে হারানো নেপালের দলটি ‘বি’ গ্রুপের রানার্সআপ হিসেবে সেরা চারে উঠেছে। প্রথম সেমি-ফাইনালে আগামী সোমবার তাদের প্রতিপক্ষ ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন মালদ্বীপের দল টিসি স্পোর্টস।

৫ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সেমি-ফাইনালে উঠেছে শুক্রবার মানাং মার্সিয়াংদির সঙ্গে ড্র করা চট্টগ্রামে আবাহনী। আগামী মঙ্গলবার দ্বিতীয় সেমি-ফাইনালে প্রতিযোগিতাটির শিরোপাধারীরা মুখোমুখি হবে ‘এ’ গ্রুপের রানার্সআপ দক্ষিণ কোরিয়ার দল এফসি পচেয়নের। 

শুরু থেকে গোছালো ফুটবল খেলে মোহামেডান। ১৯তম মিনিটে দাউদা সিসের তৈরি করে দেওয়া সুযোগটা ছোট ডি-বক্সের ওপর থেকে সিও জুনাপিও কাজে লাগাতে ব্যর্থ হলে এগিয়ে যাওয়া হয়নি দলটির।

৩৩তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পায় মোহামেডান। বাঁ দিক থেকে তৌহিদুল আলম সবুজের কাট ব্যাক নিখুঁত প্লেসিংয়ে ঠিকানায় পৌঁছে দেন দাউদা।

দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করে নিতে পারত মোহামেডান। ৪৯তম মিনিটে একা পেয়েও গোলরক্ষকের গায়ে মেরে সুযোগ নষ্ট করেন সিও জুনাপিও।

৬৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় লিগে ১২ দলের মধ্যে দশম হওয়া মোহামেডান। সতীর্থের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে শরীরটা ঘুরিয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন দাউদা সিসে।

শেষ দিকে পেনাল্টি থেকে ব্যবধান কমান আমিরউদ্দিন শরিফি। কামারা প্রতিপক্ষের এক খেলোয়াড়কে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

শুক্রবার প্রথম ম্যাচে দুই গোলে পিছিয়ে পড়ার পর নেপালের দল মানাং মার্সিয়াংদির সঙ্গে ২-২ ড্র করে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের সেমি-ফাইনালে ওঠে প্রতিযোগিতাটির চট্টগ্রাম আবাহনী।