বাংলাদেশ ওপেনে সিদ্দিকুর-জামালদের হতাশার দিন

চেনা কোর্স, চেনা সমর্থকের সামনে প্রত্যাশা অনুযায়ী আলো ছড়াতে পারেননি বাংলাদেশের গলফাররা। বসুন্ধরা বাংলাদেশ ওপেনের প্রথম দিনটি তাই সিদ্দিকুর-সোহেলদের শেষ হয়েছে হতাশা নিয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2017, 11:40 AM
Updated : 1 Feb 2017, 12:29 PM

কুর্মিটোলা গলফ কোর্সে বুধবার পারের চেয়ে সাত শট কম খেলে যৌথভাবে শীর্ষে থেকে প্রথম রাউন্ড শেষ করেছেন থাইল্যান্ডের জাজ জানেওয়াত্তানানোন্দ ও ভারতের শুভঙ্কর শর্মা।

বাংলাদেশের গলফারদের মধ্যে পারের চেয়ে এক শট করে কম খেলেছেন মোহাম্মদ নাজিম, রবিন মিয়া ও জামাল হোসেন। এই তিন গলফার যৌথভাবে রয়েছেন পঞ্চদশ স্থানে। গত আসরে সপ্তম হওয়া জামাল প্রথম রাউন্ডে তিনটি বার্ডি ও দুটি বোগি করেন।

গত আসরে যৌথভাবে ৩৫তম হওয়া সিদ্দিকুর রহমানকে নিয়ে প্রত্যাশা ছিল বেশি। কিন্তু এশিয়ান ট্যুরের দুটি শিরোপা জেতা এই গলফারও হতাশ করেছেন। চার নম্বর হোলে পারের চেয়ে তিন শট বেশি খেলার ঘাটতি পরে তিনটি বার্ডি করে পুষিয়েছেন দেশ সেরা এই গলফার। পারের সমান শট খেলে ১৬ জনের সঙ্গে যৌথভাবে ২৯তম স্থানে আছেন সিদ্দিকুর।

তিন লাখ ডলার প্রাইজমানির এশিয়ান ট্যুরের এই আসরের প্রথম রাউন্ডে সিদ্দিকুর ছাড়াও দেশি গলফারদের মধ্যে পারের সমান শট খেলেছেন মোহাম্মদ মুয়াজ, মোহাম্মদ সিয়াম, বাদল হোসেন, ও দুলাল হোসেন।

গত আসরে ষষ্ঠ হওয়া শাখাওয়াত সোহেলও পারের চেয়ে পাঁচ শট বেশি খেলে প্রথম রাউন্ডে হতাশ করেছেন। তিনটি বার্ডি, ছয়টি বোগি ও একটি ডাবল বোগি করে যৌথভাবে ১০৩তম স্থানে আছেন তিনি।