কস্তা-ক্যাহিলের গোলে চেলসির সহজ জয়

দিয়েগো কস্তা ও গ্যারি ক্যাহিলের গোলে হাল সিটিকে সহজেই হারিয়েছে চেলসি। নিজেদের মাঠে দারুণ এ জয়ে লিগে শীর্ষস্থান আরও শক্ত করেছে আন্তোনিও কোন্তের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2017, 07:10 PM
Updated : 22 Jan 2017, 07:10 PM

স্ট্যামফোর্ড ব্রিজে রোববার হাল সিটিকে ২-০ গোলে হারায় চেলসি। লিগের শুরুতে হাল সিটির মাঠ থেকে একই ব্যবধানের জয় নিয়ে ফিরেছিল তারা। ওই ম্যাচেও গোল করেছিলেন কস্তা, অপর গোলদাতা ছিলেন উইলিয়ান।

চেনা মাঠে শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখে চেলসি; কিন্তু গোলের দেখা পাচ্ছিল না। ৪২তম মিনিটে কস্তা জালে বল জড়ালেও অফসাইডের কারণে গোল হয়নি।

প্রথমার্ধের যোগ করা সময়ে কস্তার গোলেই এগিয়ে যায় চেলসি। ডান দিক থেকে ভিক্টর মোজেসের নিচু ক্রস হাল সিটির একাধিক ডিফেন্ডারকে বোকা বানিয়ে খুঁজে পায় ডি বক্সের ভেতরে বাঁ দিকে থাকা কস্তাকে; ব্রাজিলে জন্ম নেওয়া এই স্প্যানিশ ফরোয়ার্ডের নিখুঁত প্লেসিং শট আটকাতে পারেননি গোলরক্ষক।

লিগে এটি কস্তার ১৫তম গোল। আর্সেনালের আলেক্সিস সানচেসের সঙ্গে যৌথভাবে গোলদাতার তালিকায় শীর্ষে রয়েছেন ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ড।

৮০তম মিনিটে ক্যাহিলের গোলে চলতি লিগে নিজেদের অষ্টাদশ জয় নিশ্চিত করে নেয় চেলসি। বাঁ দিক থেকে সেস ফাব্রেগাসের ফ্রি-কিক দারুণ হেডে জালে জড়িয়ে দেন ইংল্যান্ডের এই ডিফেন্ডার।

২২ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শিরোপার দৌড়ে সবার চেয়ে এগিয়ে রয়েছে চেলসি।

ঘরের মাঠে শেষ মুহূর্তের গোলে ২-১ ব্যবধানে বার্নলিকে হারানো আর্সেনাল ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। ৪৬ পয়েন্ট নিয়ে টটেনহ্যাম হটস্পার্স তৃতীয় ও ৪৫ পয়েন্ট নিয়ে লিভারপুল রয়েছে চতুর্থ স্থানে।

দিনের অন্য ম্যাচে সাউথ্যাম্পটনের কাছে ৩-০ গোলে হেরে যাওয়া শিরোপাধারী লেস্টার সিটি ২১ পয়েন্ট নিয়ে রয়েছে পঞ্চদশ স্থানে।