ব্যালন ডি'অর জেতা সহজ নয়: রোনালদো

ক্লাব ও দেশের হয়ে আকাশচুম্বী সাফল্য পাওয়ার পরপরই মৌসুমটিকে ক্যারিয়ার সেরা বলেছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। স্বীকৃতিস্বরূপ পেলেন বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর। সামনের লক্ষ্য আবারও শ্রেষ্ঠত্বের মুকুট পরার। তবে তা সহজ হবে না, জানেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2016, 09:09 PM
Updated : 12 Dec 2016, 09:47 PM

বরাবরের মতো চেষ্টা করে যাবেন ঠিকই; তবে এখন সময় উদযাপনের।

সোমবার স্থানীয় সময় সন্ধ্যায় ফ্রান্সের প্যারিসে এক অনুষ্ঠানে ব্যালন ডি’অর জয়ী রোনালদোর নাম ঘোষণা করে ফ্রান্স ফুটবল সাময়িকী। বিশ্বজুড়ে ১৭৩ জন সাংবাদিকদের ভোটে সবাইকে পিছনে ফেলে পুরস্কারটি জিতলেন রিয়াল মাদ্রিদ তারকা।

এর আগে ২০০৮, ২০১৩ ও ২০১৪ সালে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছিলেন ৩১ বছর বয়সী রোনালদো।

রোনালদো অবশ্য ছিলেন না পুরস্কারের অনুষ্ঠানে। তবে ব্যালন ডি’অর জয় উপলক্ষ্যে তাৎক্ষনিক প্রতিক্রিয়া জানাতে দেরি করেননি ক্লাব বিশ্বকাপে খেলতে দলের সঙ্গে বর্তমানে জাপানে থাকা ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড।

“(ব্যালন ডি’অর জয়ের) আবেগ প্রথমবার জেতার মতোই, আবারও স্বপ্ন সত্যি হলো। আমি চতুর্থ ব্যালন ডি’অর জিতব, এটা কখনও ভাবিনি। তাই আমি খুব খুশি।”

“জাতীয় দল, রিয়াল মাদ্রিদের সব সতীর্থদের আমার ধন্যবাদ জানানো প্রয়োজন। যারা আমাকে এই ব্যক্তিগত শিরোপা জিততে সাহায্য করেছে।”

 

ক্যারিয়ারে তার প্রবল প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি পাঁচবার বর্ষসেরার পুরস্কার জিতেছেন। বার্সেলোনার আর্জেন্টাইন তারকাকে ছুঁতে চাই আরও একটি। আবারও সেরার ট্রফিটা উঁচিয়ে ধরার স্বপ্ন দেখেন রোনালদো, চেষ্টা করে যেতে চান আগের মতোই।

“প্রতি বছরের মতোই আমি আমার সর্বোচ্চ চেষ্টা করব। প্রতিটা বছর নতুন চ্যালেঞ্জ আর আমি ফুটবল খেলতে ভালোবাসি। তাই প্রথমে আমি রিয়াল মাদ্রিদের হয়ে সর্বোচ্চ চেষ্টা করব এবং সম্ভব হলে আবারও জাতীয় দলের হয়ে (চেষ্টা করব)। কারণ আমরা জানি টুর্নামেন্ট জেতা খুব কঠিন।”

“এটা (ব্যালন ডি’অর) জেতা সহজ নয়। তাই এই মুহূর্তে আমি এই জয়টা উপভোগ করতে চাই।”

বছর জুড়ে অসাধারণ খেলা রোনালদোর ব্যক্তিগত ও দলগত সাফল্য ছিল অতুলনীয়। রিয়ালের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতার দুই মাসের মধ্যে গত জুলাইয়ে দেশকে প্রথমবারের মতো ইউরো চ্যাম্পিয়নশিপ জেতাতে নেতৃত্ব দেন তিনি।

২০১৬ সালে ৪২ ম্যাচ খেলে মোট ৩৮টি গোল করেন রোনালদো, সতীর্থদের দিয়ে করান ১৪টি।