ডি মারিয়া-রদ্রিগেসের নৈপুণ্যে পিএসজির রেকর্ড জয়

চোট পেয়ে ছিটকে পড়ার আগে গোল করলেন আনহেল দি মারিয়া। জালে বল পাঠালেন জেসে রদ্রিগেসও। এ দুজনের নৈপুণ্যে লিগ ওয়ানে নঁতেকে ২-০ ব্যবধানে হারিয়েছে প্রতিযোগিতাটির শিরোপাধারী পিএসজি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2016, 07:27 PM
Updated : 19 Nov 2016, 07:49 PM

এ নিয়ে টানা ১৩ ম্যাচ নঁতেকে হারানোর রেকর্ড গড়ল পিএসজি।
 
২৯ করে পয়েন্ট তিন দলের। গোল পার্থক্যে শীর্ষে মোনাকো, দ্বিতীয় পিএসজি এবং তৃতীয় স্থানে রয়েছে নিস। অবশ্য মোনাকো ও পিএসজির চেয়ে এক ম্যাচ কম (১২টি) খেলেছে নিস।
 
নিজেদের মাঠ পার্ক দে প্রিন্সে শনিবার ম্যাচের ত্রয়োদশ মিনিটে দলকে এগিয়ে দেন দি মারিয়া। মাতুইদির বাড়ানো বল ধরে বাঁ দিক দিয়ে ডি বক্সের ঢুকে পড়া জাঁ কেভিন ওগিস্তা বাধা পাওয়ার পর বল পেয়ে গিয়েছিলেন দি মারিয়া। এবারের লিগে আর্জেন্টিনার এই মিডফিল্ডারের এটি প্রথম গোল। 
 
দলকে এগিয়ে দেওয়ার কিছুক্ষণ পর চোট পান দি মারিয়া। পরে ৩৬তম মিনিটে তাকে তুলে নিয়ে বেন আরফাকে নামান কোচ। এই চোটের কারণে আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগে আর্সেনালের বিপক্ষে তার খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। 
 
দ্বিতীয়ার্ধের শুরুতে মাতুইদির একটি জোরালো শট পোস্টে লাগে। পিএসজি ব্যবধান দ্বিগুণ করা গোলটি পায় শেষ দিকে; ৯০তম মিনিটে স্পটকিকে বল জালে পাঠিয়ে লিগে দলের নবম জয় নিশ্চিত করেন রদ্রিগেস। কিছুক্ষণ আগে বদলি নামা আর্জেন্টাইন ফরোয়ার্ড পাস্তোরেকে ডি বক্সের মধ্যে দিয়েগো কার্লোস ফাউল করলে পেনাল্টিটা পায় স্বাগতিকরা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক