‘নিজের প্রতি যত্নশীল নয় মেসি’

প্রতিটি ম্যাচ খেলতে গিয়ে লিওনেল মেসি ঠিকমতো নিজের যত্ন নেন না বলে মনে করেন আর্জেন্টিনা জাতীয় দলের সেক্রেটারি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2016, 07:37 AM
Updated : 5 Oct 2016, 07:39 AM

দেশটির ফুটবল কর্মকর্তা হোর্হে মিয়াদোস্কির মতে, নিজেকে চোটমুক্ত রাখতে বার্সেলোনার এই তারকা ফরোয়ার্ডের আরও চেষ্টা করতে হবে।

গত ২১ সেপ্টেম্বর আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচে কুঁচকির চোটে পড়ার পর থেকে মাঠের বাইরে আছেন মেসি। এ কারণে বিশ্বকাপ বাছাইপর্বে দেশের হয়ে পরের দুটি ম্যাচে খেলতে পারবেন না তিনি।

বাংলাদেশ সময় আগামী শুক্রবার সকালে পেরুর মাঠে খেলবে আর্জেন্টিনা। পাঁচ দিন পর নিজেদের মাঠে বাছাইপর্বের পরের ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি হবে দুই বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

চোটের কারণে গত মাসেও দেশের হয়ে বিশ্বকাপ বাছাইপর্বের একটি ম্যাচে খেলতে পারেননি মেসি। উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার ১-০ ব্যবধানে জেতা ম্যাচের একমাত্র গোলটি করেছিলেন তিনি। তার অনুপস্থিতিতে ভেনেজুয়েলার সঙ্গে ২-২ গোলে ড্র করে দেশটি।

মিয়াদোস্কি বলেন, “ওই খেলোয়াড় (মেসি) যে সতর্ক নয়, যে সব সময় খেলতে চায়, আমাদের সবার মিলে তার প্রতি খেয়াল রাখতে হবে।"

“আমি মনে করি, জাতীয় দল খেলোয়াড়দের সবচেয়ে ভালোভাবে দেখভাল করে। আমরা অগাস্তো ফের্নান্দেসের (আতলেতিকো মাদ্রিদের মিডফিল্ডার) অস্ত্রোপচারের জন্য চিকিৎসক পাঠিয়েছিলাম এবং তিনি মেসিকে দেখতে গিয়েছিলেন। জাতীয় দলের সব খেলোয়াড়দেরকে আমাদের দেখভাল করতে হবে।”

আগামী মাসে রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিল ও কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। মিয়াদোস্কির প্রত্যাশা, গুরুত্বপূর্ণ ওই দুই ম্যাচে দলের সেরা খেলোয়াড়কে পাবে তারা।

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আর্জেন্টিনা। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে ব্রাজিল আছে দ্বিতীয় স্থানে। ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উরুগুয়ে।