‘দেশের হয়ে মেসির না খেলাটা হতো পাপ’

লিওনেল মেসির জাতীয় দলে না খেলাটা পাপ হতো বলে মনে করেন তার বার্সেলোনা ও আর্জেন্টিনা সতীর্থ হাভিয়ের মাসচেরানো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2016, 09:33 AM
Updated : 31 August 2016, 09:33 AM

গত জুনে কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে চিলির কাছে হেরে যাওয়ার পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন মেসি। পরে নতুন কোচ এদগার্দো বাউসার সঙ্গে আলোচনায় সিদ্ধান্ত পাল্টে ফেরার সিদ্ধান্ত নেন বার্সেলোনা তারকা। সিদ্ধান্ত বদলের সতীর্থের প্রশংসা করেন মাসচেরানো।

এক সংবাদ সম্মেলনে মাসচেরানো বলেন, “লিও ভালো একটি সিদ্ধান্ত নিয়েছে। এটা একটা পাপ হতো, আর্জেন্টিনার জার্সিতে তাকে খেলতে না দেখতে পাওয়াটা হতো খুব হতাশার।”

“এতে দলের সমস্যা হতো এবং বিশ্ব ফুটবলেও এর প্রভাব পড়ত।”

মেসির ফেরার ঘোষণার পরেই তাকে নিয়ে উরুগুয়ে ও ভেনেজুয়েলার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের জন্য দল ঘোষণা করেন বাউসা। তবে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার হ্যামস্ট্রিংয়ের চোটে ভুগছেন বলে জানায় তার ক্লাব বার্সেলোনা। চোট গুরুতর হলে শেষ পর্যন্ত হয়তো দলের সেরা তারকাকে ছাড়াই এই দুই ম্যাচে পরিকল্পনা সাজাতে হবে আর্জেন্টিনা কোচকে।

আগামী শুক্রবার উরুগুয়ের বিপক্ষে দেশের মাটিতে খেলবে আর্জেন্টিনা। আর ৭ সেপ্টেম্বর ভেনেজুয়েলার মাঠে খেলবে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। 

২০১৮ রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আর্জেন্টিনা।

শীর্ষে থাকা উরুগুয়ের পয়েন্ট ১৩। দ্বিতীয় স্থানে থাকা একুয়েডরের পয়েন্টও ১‌৩। চিলি ও কলম্বিয়ার পয়েন্ট সমান ১০, তবে গোল ব্যবধানে এগিয়ে চতুর্থ চিলি।

ব্রাজিল ও প্যারাগুয়ের পয়েন্ট সমান ৯। তবে গোল ব্যবধানে এগিয়ে ষষ্ঠ স্থানে আছে নেইমারের দল।