বিরল ট্রেবলের পথে লেডেকি

রিও অলিম্পিকের প্রথম সোনা জিতেছিলেন ৪০০ মিটার ফ্রিস্টাইলে, এবার ২০০ মিটারেও জিতলেন কেটি লেডেকি। যুক্তরাষ্ট্রের এই সাঁতারু অপেক্ষায় আছেন ৮০০ মিটারেও সেরা হয়ে ফ্রিস্টাইলে বিরল ট্রেবল জেতার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2016, 06:44 AM
Updated : 10 August 2016, 11:02 AM
দারুণ প্রতিদ্বন্দ্বিতার পর সুইডেনের সারা সুস্ট্রোমকে পেছনে ফেলেন লেডেকি। অস্ট্রেলিয়ার এমা ম্যাকিওন পেয়েছেন ব্রোঞ্জ পদক।

১৯ বছর বয়সী লেডেকি গেমসের দ্বিতীয় দিনে মেয়েদের ৪০০ মিটার ফ্রিস্টাইলে সোনা আর তার আগের দিন ৪*১০০ মিটার ফ্রিস্টাইলে রুপা জিতেছিলেন।

৮০০ মিটার ফ্রিস্টাইলে কোনো অঘটন না ঘটলে লেডেকিই জিতবেন। লন্ডনে গত আসরে এই ইভেন্টে সোনা জিতে সবাইকে চমকে দিয়েছিলেন তিনি। রিও অলিলিম্পিকের আগে এটাই তার পাওয়া একমাত্র পদক।

এর আগে এক আসরে মেয়েদের ফ্রিস্টাইলের এই তিন ইভেন্টে সোনা জিতেছিলেন লেডেকিরই স্বদেশি ডেবি মায়ার; ১৯৬৮ সালে মেক্সিকো সিটি অলিম্পিকে।

অস্ট্রেলিয়া দলের হয়ে ৪*১০০ মিটার ফ্রিস্টাইলে সোনা জেতা ম্যাকিওন অর্ধেক পথ এগিয়ে ছিলেন কিন্তু শেষ পর্যন্ত পারেননি। দুই দিন আগে ১০০ মিটার বাটারফ্লাইয়ে সোনা জেতা সুস্ট্রোমের সঙ্গে শেষ ২৫ মিটারে দুর্দান্ত লড়াইয়ে লেডেকি সোনা জেতেন এক মিনিট ৫৩.৭৩ সেকেন্ড সময় নিয়ে। সুস্ট্রোমের সময় লাগে এক মিনিট ৫৪.০৮ সেকেন্ড।