রেকর্ড গড়ে পগবাকে নেওয়ার পথে ইউনাইটেড

দীর্ঘদিন ধরে চলা নাটকীয়তা শেষে অবশেষে ইউভেন্তুস থেকে পল পগবাকে দলে নেওয়ার দ্বারপ্রান্তে পৌঁছে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2016, 03:41 PM
Updated : 7 August 2016, 03:52 PM

ওল্ড ট্র্যাফোর্ডে যোগ দেওয়ার প্রক্রিয়া চূড়ান্ত করতে পগবার মেডিক্যাল পরীক্ষা হবে বলে রোববার ইউনাইটেড তাদের ওয়েবসাইটে জানায়।

গণমাধ্যমের খবর, এই ফরাসি মিডফিল্ডারকে কিনতে ১২ কোটি ইউরো গুণতে হচ্ছে ইউনাইটেডকে, যা হবে ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড।

২০১৩ সালে টটেনহ্যাম হটস্পার্স থেকে ১০ কোটি ইউরোর বিনিময়ে ওয়েলসের ফরোয়ার্ড গ্যারেথ বেলকে দলে ভেড়ায় রিয়াল মাদ্রিদ। এখন পর্যন্ত সেটাই ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড।

অনেক দিন ধরেই পগবার প্রতি রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও ইউনাইটেডের আগ্রহের কথা শোনা যাচ্ছিল। শেষ পর্যন্ত পুরানো ক্লাবেই ফেরত যাচ্ছেন তিনি। চার বছর আগে ফ্র্রি ট্রান্সফার ইতালিতে পারি দিয়েছিলেন ২৩ বছর বয়সী এই তারকা।

ইউভেন্তুসের হয়ে চারটি সেরি আ জিতেছেন পগবা। গত ইউরোর ফাইনালে ওঠা ফ্রান্স জাতীয় দলেরও সদস্য ছিলেন তিনি। 

গত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করতে না পারায় লুই ফন খালকে বরখাস্ত করে জোসে মরিনিয়োকে কোচের দায়িত্ব দেওয়া হয়। নতুন মৌসুম শুরুর আগে স্কোয়াড শক্তিশালী করছেন পর্তুগিজ এই কোচ।

ইউনাইটেডে তিন বছর খুবই হতাশায় কেটেছিল পগবার। অ্যালেক্স ফার্গুসনের পরিকল্পনায় ছিলেন না এই তরুণ প্রতিভা। চুক্তি শেষ হয়ে যাওয়ার পর ইতালিতে চলে আসেন তিনি। তখন কে ভেবেছিল আবার ইউনাইটেডে ফেরত আনতে বিশ্বরেকর্ড গড়তে হবে!