রোনালদোর অভিজ্ঞতা সামনেও কাজে লাগাতে চান পর্তুগাল কোচ

৩৮ বছর বয়সী এই ফুটবলারের এখনও দেশকে অনেক কিছু দেওয়ার আছে বলে মনে করেন রবের্তো মার্তিনেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2023, 09:44 AM
Updated : 24 March 2023, 09:44 AM

জোড়া গোলে একাদশে ফেরা রাঙালেন ক্রিস্তিয়ানো রোনালদো। প্রভাব রাখলেন ম্যাচজুড়ে। তাতে পর্তুগিজ মহাতারকাকে ঘিরে থাকা শঙ্কাও কেটে গেল। তার এই উজ্জীবিত পারফরম্যান্সে পর্তুগালের নতুন কোচ রবের্তো মার্তিনেস নিশ্চিত, এখনও দেশকে অনেক কিছু দেওয়ার আছে রোনালদোর।   

কয়েক মাস আগেও আন্তর্জাতিক ফুটবলে এই মহাতারকার ভবিষ্যৎ নিয়ে জেগেছিল সংশয়ের মেঘ। তবে মার্তিনেস-যুগের প্রথম ম্যাচে পাওয়া গেল নতুন শুরুর বার্তা।   

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে জে’ গ্রুপের ম্যাচে গত বৃহস্পতিবার লিখটেনস্টাইনকে ৪-০ গোলে হারায় পর্তুগাল। শেষ দুটি করেন রোনালদো।   

এই ম্যাচে মাঠে নামতেই একটি অর্জন ধরা দেয় তার হাতে। কুয়েতের বাদের আল-মুতাওয়াকে ছাড়িয়ে ছেলেদের আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি- ১৯৭ ম্যাচ খেলার কীর্তি গড়েন ৩৮ বছর বয়সী ফরোয়ার্ড। 

গত বিশ্বকাপে নকআউট পর্বে দলটির দুই ম্যাচে শুরুর একাদশে ছিলেন না রোনালদো। দল ছিটকে যায় শেষ আট থেকে। এরপর ফের্নান্দো সান্তোসের জায়গায় কোচ হয়ে আসেন মার্তিনেস। মহাতারকাকে প্রথম একাদশে ফেরানোর অভিজ্ঞ এই কোচ বললেন, তার পরিকল্পনায় ভালোভাবেই আছেন রোনালদো। 

“এটা নতুন একটি চক্র। একজন খেলোয়াড়ের জন্য নিবেদন দেখানো গুরুত্বপূর্ণ। আমরা তার অভিজ্ঞতা ব্যবহার করতে পারি এবং ক্রিস্তিয়ানো তা দেখিয়েছে।” 

ম্যাচ শেষে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে রোনালদো লিখেছেন, পর্তুগালের হয়ে আবার খেলতে পেরে তিনি আনন্দিত। 

“আমাদের জাতীয় দলের হয়ে আবার খেলা এবং গোল করা খুব ভালো অনুভূতি, আমার জন্য একটি বিশেষ স্টেডিয়ামে। (সবচেয়ে বেশি ম্যাচ খেলা) আন্তর্জাতিক খেলোয়াড় হতে পেরে গর্বিত।” 

বাছাইয়ের পর্তুগালের পরের ম্যাচ আগামী রোববার, লুক্সেমবার্গের বিপক্ষে।