কিংসলেকে নিয়ে সিশেলস ম্যাচের চূড়ান্ত দল

বাদ পড়ার তালিকায় অভিজ্ঞদের মধ্যে আছে জাতীয় দলের সাবেক গোলরক্ষক শহীদুল আলম সোহেল ও ফরোয়ার্ড ইব্রাহিম।

ক্রীড়া প্রতিবেদকসিলেট থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2023, 04:11 PM
Updated : 24 March 2023, 04:11 PM

শেষ মুহূর্তের প্রস্তুতিতে ভীষণ ব্যস্ত দেখা গেল এলিটা কিংসলেকে। শটে, হেডে বেশ কয়েকবার জাল খুঁজে নিলেন নাইজেরিয়ান থেকে বাংলাদেশি হয়ে যাওয়া এই ফরোয়ার্ড। শুক্রবার বিকেল জুড়ে গণমাধ্যমকর্মীদের কৌতুহলও ছিল কিংসেলেকে নিয়ে। আদৌ তিনি চূড়ান্ত দলে থাকবেন? থাকলেও কি সিশেলসের বিপক্ষে খেলবেন? এসব প্রশ্নের একটা অংশের উত্তর মিলল রাতে। তাকে নিয়ে সিশেলস ম্যাচের দল দিয়েছেন বাংলাদেশ কোচ হাভিয়ের কাবরেরা।

সিলেট জেলা স্টেডিয়ামে শনিবার বেলা সোয়া ৪টায় সিশেলসের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। দ্বিপাক্ষিক সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি এ মাঠেই গড়াবে আগামী ২৮ মার্চ।

প্রথম ম্যাচ সামনে রেখে সংবাদ সম্মেলনে প্রস্তুতি, সিরিজের লক্ষ্য জানালেও কিংসলে ইস্যুতে মুখে ছিপি দিয়ে রেখেছিলেন কাবরেরা। বলেছিলেন পরে জানাবেন এবং জানালেন রাত ১০টার দিকে।

“এ মুহূর্তে দল নিয়ে বলতে পারব না। এখনও ট্রেনিং সেশন আছে এবং প্রতিটি খেলোয়াড়কে দেখব, টেকনিক্যাল মিটিং করব এবং তারপর সিদ্ধান্ত নিব। অবশ্যই দলে কিছু যোগ করার মতো রসদ কিংসলের মধ্যে আছে।”

অধিনায়ক জামাল ভূঁইয়া অবশ্য কিংসলে ইস্যুতে ছিলেন অকপট। রাখঢাক না করেই বলেছিলেন তার দলের আক্রমণভাগের বাকিদের চেয়ে ‘আলাদা’ এই ৩৩ বছর বয়সী ফরোয়ার্ড।

“অন্য স্ট্রাইকারের চেয়ে এলিটার পার্থক্য আছে। সে শারীরিকভাবে শক্তিশালী। অনেক বছর বাংলাদেশে খেলছে। এলিটার থাকা বাংলাদেশ দলের জন্য ভালো; কারণ সে বক্সের খেলোয়াড়। আমরা এলিটাকে দেখতে পাব।”

সৌদি আরবে ‘আন-অফিসিয়াল’ প্রস্তুতি ম্যাচে মালাবির বিপক্ষে খেলেছিলেন কিংসলে। সেই ম্যাচে প্রথমবারের মতো বাংলাদেশের লাল-সবুজ জার্সি পরে খেলার আনন্দ শুক্রবার বিকেলের অনুশীলন শেষেও বলেন তিনি। কিন্তু চূড়ান্ত দলে থাকার সম্ভাবনাও নিয়ে প্রশ্নে দিয়েছিলেন কৌশলী উত্তর।

“আপনারাও এই প্রশ্নের উত্তরটা জানেন, আমি খুব ভালো অনুভব করেছি (মালাবির বিপক্ষে খেলে)। খুশি অনুভব করেছি, নিজের জন্য, পরিবারের জন্য এবং বিশেষ করে আমার স্ত্রীর জন্য। আমি মনে করি, সবাই এই দিনটির অপেক্ষায় ছিল এবং আগামীকাল যদি সবকিছু ঠিকঠাক থাকে, তাহলে আমরা হাসব।”

“কেউ জানে না আগামীকাল কে খেলবে, আমিও জানি না। শুধু জানি সবারই সুযোগ আছে। প্রস্তুতি ক্যাম্পে সবাই ভালো করছে। সবাই দলে থাকার যোগ্যতা রাখে। যদি আমি নাও থাকি,যারা থাকবে তাদের নিয়ে আমি খুশি থাকব।”

অবশেষে রাতে অন্তত চূড়ান্ত দলে থাকার খুশির সংবাদ পেয়েছেন কিংসলে। দেখার অপেক্ষা সিশেলসের বিপক্ষে খেলার সুযোগ তার মেলে কি-না। অবশ্য দলীয় সূত্রের খবর, সেরা একাদশে না হলেও বদলি হিসেবে সুযোগ পেতে পারেন কিংসলে।

বাংলাদেশ দল: আনিসুর রহমান জিকো, কাজী তারিক রায়হান, সাদউদ্দিন, রিমন হোসেন, বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, তপু বর্মন, মাশুক মিয়া জনি, সোহেল রানা, রাকিব হোসেন, সুমন রেজা, মতিন মিয়া, আলমগীর মোল্লা, রহমত মিয়া, সোহেল রানা, ফয়সাল আহমেদ ফাহিম, এলিটা কিংসলে, জামাল ভূঁইয়া, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, মিতুল মারমা, মজিবুর রহমান জনি, আমিনুর রহমান সজীব ও রবিউল হাসান।