ম্যান সিটির সঙ্গে ব্যবধান ‘বেশি বড়’ দেখেন না ইউনাইটেড কোচ

ম্যানচেস্টার ইউনাইটেড কোচ এরিক টেন হাগের মতে, ম্যানচেস্টার সিটির সঙ্গে তাদের ব্যবধান সামান্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2024, 05:36 AM
Updated : 4 March 2024, 05:36 AM

পয়েন্ট টেবিলে ব্যবধান ১৮ পয়েন্টের। ম্যানচেস্টার সিটি যেখানে শিরোপা ধরে রাখার লড়াইয়ে আছে প্রবলভাবে, ম্যানচেস্টার ইউনাইটেড সেখানে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা পাওয়ার লড়াই থেকেও অনেক দূরে। মুখোমুখি লড়াইয়েও অবস্থা তথৈবচ। তবে ম্যানচেস্টার ইউনাইটেড কোচ এরিক টেন হাগের মতে, নগর প্রতিদ্বন্দ্বীর সঙ্গে তাদের ব্যবধানটা আসলে খুবই ছোট।

একসময়ের প্রবল প্রতাপশালী ম্যানচেস্টার ইউনাইটেড, যারা খুব একটা পাত্তা দিত না ম্যানচেস্টার সিটিকে, তাদেরকে এখন বলা যায় অতীতের কঙ্কাল। গত ১০ মৌসুমে লিগে ট্রফির দেখা নেই তাদের, এই সময়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ৬টি শিরোপা জিতেছে সিটি। অন্যান্য শিরোপার তো ইয়ত্তাই নেই। এবারও সিটির চেয়ে অনেক অনেক পেছনে ইউনাইটেড।

ম্যানচেস্টার ডার্বিতেও রোববার হয়েছে সেই অনুমিত ফলাফলই। শুরুতে ইউনাইটেড এগিয়ে গেলেও সিটি শেষ পর্যন্ত ম্যাচ জিতে নিয়েছে ৩-১ ব্যবধানে।

এই ম্যাচ শেষে ২৭ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে লিভারপুলের চেয়ে এক পয়েন্ট পেছনে থেকে দুইয়ে সিটি। ২৭ ম্যাচেই স্রেফ ৪৪ পয়েন্ট নিয়ে ইউনাইটেড আছে ছয়ে।

তবে পয়েন্ট টেবিল বা মুখোমুখি লড়াইয়ের ফলাফল যেটিই বলুক, টেন হাগ বলছেন উল্টো কথা। ইউনাইটেড কোচের মতে, চোটাঘাতই আপাতত পিছিয়ে রেখেছে তার দলকে।

‘না, আমার তা মনে হয় না (দুই দলের ব্যবধান অনেক বেশি), অবশ্যই নয়…।”

“আজকেই দেখেছেন, অনেকের চোট নিয়ে আমরা জর্জরিত। তারপরও ভালো সুযোগ ছিল আমাদের। ব্যবধান তাই খুবই কম এবং একটা সময় আমরা দ্বিতীয় গোল করতে পারতাম, যেটা নিয়ে বিতর্ক করা যায়।”

এই মুহূর্তে সিটিকে সেরা মানতে আপত্তি নেই টেন হাগের। তবে ইউনাইটেড কোচের বিশ্বাস, সবাইকে ফিট পেলে তার দলও খুব পিছিয়ে নেই।

“এটা মোটেও বড় ব্যবধান নয় এবং যখন সবাইকে আমরা ফিরে পাব, অবশ্যই আমরা তখন আরও লড়িয়ে হয়ে উঠব। কাপ ফাইনালেও আমরা এটি দেখিয়েছিলাম, যখন তুমুল লড়াই হয়েছিল।”

“তবে সিটি এই মুহূর্তে বিশ্বের সেরা দল, এটা ভুলে যাবেন না। তারপরও এই দলের বিপক্ষে জয়ের বা অন্তত একটি পয়েন্ট আদায় করার খুব কাছাকাছি ছিলাম আমরা।”