বিশ্বকাপ ‘শেষ’ ফরাসি মিডফিল্ডার কামারার

হাঁটুর চোট কাটিয়ে বিশ্বকাপের আগে বুবাকার কামারা মাঠে ফিরতে পারবেন না, জানিয়েছেন তার ক্লাব অ্যাস্টন ভিলার কোচ স্টিভেন জেরার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2022, 05:10 PM
Updated : 30 Sept 2022, 05:10 PM

একের পর এক চোটের ধাক্কায় জেরবার ফ্রান্স শিবিরে আরেক ধাক্কা। হাঁটুর চোটে আগে থেকেই বাইরে থাকা মিডফিল্ডার বুবাকার কামারার কাতার বিশ্বকাপ খেলার কোনো সম্ভাবনাই নেই বলে জানিয়েছেন তার ক্লাব অ্যাস্টন ভিলার কোচ স্টিভেন জেরার্ড।

গত জুনে উয়েফা নেশন্স লিগে জাতীয় দলের হয়ে অভিষেক হয় ২২ বছর বয়সী কামারার। ওই দফায় খেলেন তিন ম্যাচ। এরপর আর ফ্রান্সের হয়ে খেলা হয়নি তার।

চলতি মাসের শুরুতে সাউথ্যাম্পটনের বিপক্ষে ভিলার ১-০ গোলে জেতা ম্যাচে চোট পান ২২ বছর বয়সী কামারা। এরপর থেকে মাঠের বাইরে আছেন তিনি।

লিগে লিডস ইউনাইটেডের বিপক্ষে আগামী রোববার খেলবে ভিলা। শুক্রবার সংবাদ সম্মেলনে জেরার্ড জানান, বিশ্বকাপের আগে মাঠে ফিরতে পারবেন না কামারা।

“দুর্ভাগ্যবশত বিশ্বকাপ পর্যন্ত বাউবা (কামারা) মাঠের বাইরে থাকবে, যা অনেক বড় ধাক্কা।”

চোটে পড়ার আগে সব প্রতিযোগিতা মিলিয়ে ভিলার হয়ে ৮ ম্যাচ খেলেন কামারা।

আগামী নভেম্বর-ডিসেম্বরে অনুষ্ঠেয় বিশ্বকাপে কামারাকে হারানো গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্সের জন্য বড় চিন্তার কারণ। তারকা মিডফিল্ডার পল পগবারও বৈশ্বিক আসরে খেলার সম্ভাবনা নেই বললেই চলে। 

সম্প্রতি হওয়া নেশন্স লিগের ম্যাচগুলোতে চোটের কারণে মাঝমাঠের আরেক ভরসা এনগোলো কঁতেকেও পাননি দিদিয়ের দেশম।

আগামী ২২ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে ফ্রান্স। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ ডেনমার্ক ও তিউনিসিয়া।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক