‘নতুন মৌসুমের জন্য প্রস্তুত ম্যানচেস্টার ইউনাইটেড’

উন্নতির জায়গা অনেক দেখলেও দলকে আপাতত তৈরি মনে করছেন কোচ এরিক টেন হাগ।

স্পোর্টস ডেস্ক
Published : 1 August 2022, 05:26 AM
Updated : 1 August 2022, 05:26 AM

প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচগুলোর ফলাফল মিশ্র। অসাধারণ বা চমকপ্রদ কিছুর ইঙ্গিত সেখানে নেই। তবে নতুন মৌসুমের জন্য ম্যানচেস্টার ইউনাইটেডকে আপাতত তৈরি বলেই মনে করছেন কোচ এরিক টেন হাগ। যদিও তিনি বলে রাখছেন, উন্নতির জায়গা আছে এখনও অনেক।

আগামী রোববার ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ইংলিশ প্রিমিয়ার লিগে ইউনাইটেডের নতুন মৌসুম। ঐতিহ্যবাহী ও জনপ্রিয় ক্লাবটির কোচ হিসেবে টেন হাগের আনুষ্ঠানিক যাত্রাও শুরু হবে।

এর আগে প্রাক মৌসুমের শেষ ম্যাচে ওল্ড ট্র্যাফোর্ডে রোববার রায়ো ভাইয়েকানোর সঙ্গে ১-১ গোলে ড্র করে ইউনাইটেড।

আগের ম্যাচেই তারা ১-০ গোলে হেরেছিল আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে। প্রাক-মৌসুমে তারা সব মিলিয়ে খেলেছে অস্ট্রেলিয়া, থাইল্যান্ড ও নরওয়েতে।

প্রাক-মৌসুমের ম্যাচগুলোয় ফলাফলের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ দল গুছিয়ে নেওয়া, বিভিন্ন কম্বিনেশন বাজিয়ে দেখা, নানা পরীক্ষা-নিরীক্ষা করা। সেদিক থেকে দলের প্রস্তুতিতে খুশিই টেন হাগ।

“আমার মনে হয়, বেশ ভালো একটি প্রাক-মৌসুম কেটেছে আমাদের। বেশ উন্নতি করেছি আমরা। নতুন মৌসুমের জন্য আমরা প্রস্তুত।”

“আমি জানি, উন্নতির জায়গা এখনও আছে। আমাদের আরও উন্নতি করতে হবে, তবে এই প্রক্রিয়া তো মৌসুম জুড়েই চলতে থাকে। তবে, পরের সপ্তাহের জন্য আপাতত, ফলাফলই মুখ্য।”

ভাইয়েকানোর বিপক্ষে এই ম্যাচ দিয়েই ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে প্রথমবার মাঠে নামে লিসান্দ্রো মার্তিনেস। নিজের সাবেক ক্লাব আয়াক্স আমস্টারডাম থেকে টেন হাগ এই আর্জেন্টাইন ডিফেন্ডারকে এনেছেন নতুন ক্লাবে। প্রথম ম্যাচেই বেশ ভালো পারফর্ম করেছেন ২৪ বছর বয়সী ডিফেন্ডার। রক্ষণের আরেক ভরসা রাফায়েল ভারানের সঙ্গে মার্তিনেসের শুরুর রসায়ন মুগ্ধ করেছে কোচকে।

“বিস্ময়ের কিছু নেই (মার্তিনেসের পারফরম্যান্সে)। রাফার (ভারান) সঙ্গে ওর বেশ জমে গেছে বলেই মনে হলো আমার এবং দুজনেই ছিল বেশ আঁটসাঁট। মূল ব্যাপারটি সবসময়ই হলো দলে কীভাবে মিশে যাওয়া যায় এবং আমার মনে হয়, সে (মার্তিনেস) তা ভালোভাবেই পারবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক