মাদ্রিদ ডার্বিতে বেনজেমাকে পাচ্ছে না রিয়াল

চোট কাটিয়ে খেলার সম্ভাবনা রয়েছে ব্রাজিলিয়ান ডিফেন্ডার এদের মিলিতাওয়ের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2022, 01:00 PM
Updated : 17 Sept 2022, 01:00 PM

শঙ্কা ছিল আগে থেকেই। চোটের কারণে শেষ পর্যন্ত লা লিগায় আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচ থেকে ছিটকে গেলেন করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি বললেন, ফরাসি তারকার ফেরা নিয়ে কোনো ঝুঁকি নেবেন না তারা।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে গত ৬ সেপ্টেম্বর সেল্টিকের বিপক্ষে রিয়ালের ৩-০ গোলে জেতা ম্যাচে ২৯তম মিনিটে অস্বস্তি নিয়ে মাঠ ছেড়ে যান বেনজেমা।

পরদিন ক্লাবের ওয়েবসাইটে জানানো হয়, পরীক্ষায় ৩৪ বছর বয়সী এই ফুটবলারের ডান ঊরুর মাংসপেশিতে চোট ধরা পড়েছে।

ওই সময়ে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছিল, আগামী ২ অক্টোবরের আগে মাঠে ফিরতে পারবেন না বেনজেমা। আনচেলত্তি অবশ্য কিছুটা হলেও আশাবাদী ছিলেন তাকে পাওয়ার ব্যাপারে। বলেছিলেন, শনিবার অনুশীলনে অংশ নিলে খেলতে পারেন বেনজেমা।

মাদ্রিদ ডার্বিতে আগামী রোববার আতলেতিকোর মাঠে খেলবে রিয়াল। লা লিগার এই ম্যাচকে সামনে রেখে শনিবার সংবাদ সম্মেলনে আনচেলত্তি নিশ্চিত করেন বেনজেমাকে না পাওয়ার বিষয়টি।

“বেনজেমা ম্যাচের জন্য প্রস্তুত থাকবে না, সে এককভাবে কাজ শুরু করেছে। (আন্তর্জাতিক) বিরতির পর সে ফিরে আসবে। আমি পরিকল্পনা সম্পর্কে পরিষ্কার।”

নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে বেনজেমাকে না পাওয়া রিয়ালের জন্য বড় ধাক্কা। স্বপ্নের মতো কাটানো গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৬ ম্যাচে তিনি করেন ৪৪ গোল। ২০২১-২২ মৌসুমে ক্লাব ও জাতীয় দলের হয়ে দারুণ পারফরম্যান্সের সুবাদে জেতেন উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার।

এই মৌসুমে চোটে পড়ার আগে ক্লাবের হয়ে ছয় ম্যাচে বেনজেমা করেন ৪ গোল। ফরাসি এই স্ট্রাইকারের অনুপস্থিতিতে রিয়ালের সবশেষ দুই ম্যাচে শুরুর একাদশে ছিলেন যথাক্রমে এদেন আজার ও রদ্রিগো। 

বেনজেমাকে না পেলেও মিলিতাওয়ের খেলার ব্যাপারে আশাবাদী আনচেলত্তি। চোটের কারণে সবশেষ ম্যাচে ছিলেন না ব্রাজিলিয়ান ডিফেন্ডার। ইতালিয়ান কোচ বলেন, খেলার জন্য প্রস্তুত মিলিতাও।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক