জয় খরা কাটিয়ে উচ্ছ্বসিত চেলসি কোচ

ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের বিশ্বাস, এই জয় তার দলের আত্নবিশ্বাস বাড়িয়ে দেবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2023, 10:52 AM
Updated : 7 May 2023, 10:52 AM

চলতি মৌসুমের শুরু থেকে ব্যর্থতার চোরাবালিতে ঘুরপাক খাচ্ছে চেলসি। ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নেওয়ার পর তারা হেরে বসে টানা ৬ ম্যাচ। ফের স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটির ডাগআউটে ফিরে প্রথম জয়ের পর তাই উচ্ছ্বসিত ল্যাম্পার্ড। তার মতে, খেলোয়াড়দের এই জয় উদযাপন করা উচিত।

প্রিমিয়ার লিগে শনিবার বোর্নমাউথকে ৩-১ গোলে হারায় চেলসি। দলটির হয়ে গোল করেন কনর গ্যালাঘার, বেনোয়া বাদিয়াশিলা ও জোয়াও ফেলিক্স।

সব প্রতিযোগিতা মিলিয়ে ৯ ম্যাচ পর জয়ের স্বাদ পেল চেলসি।

গ্রাহাম পটারকে বরখাস্তের পর গত মাসের শুরুতে বাকি মৌসুমের জন্য ল্যাম্পার্ডকে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব দেয় চেলসি। তবে দ্বিতীয় মেয়াদে দলটির দায়িত্ব নিয়ে একের পর এক ম্যাচে হারের স্বাদ পেতে থাকেন দলটির সাবেক এই মিডফিল্ডার।

এই দফার দায়িত্বে প্রথম জয় পেয়ে তাই আনন্দের মাত্রা একটু বেশিই ল্যাম্পার্ডের। ম্যাচের পর তিনি বলেছেন, এই ফলাফল তাদের আত্নবিশ্বাস বাড়িয়ে দেবে অনেকটা।

“তাদের (খেলোয়াড়) এই জয় উপভোগ করা উচিত এবং আমরা খুশি, কারণ কিছু সময়ের জন্য যখন সেই (জয়ের) অনুভূতি থাকে না, তখন তা ধীরে ধীরে আপনার মনোবল কমিয়ে দেয়।”

“সামনে এগিয়ে যাওয়ার জন্য ছোট একটি পদক্ষেপ এটি। ছেলেরা সবাই মানুষ, যখন আপনি ম্যাচ জিততে পারছেন না বা আপনার যদি মনে হয় আপনি নিজের সেরা অবস্থায় নেই, তাহলে একমাত্র উপায় হলো লড়াই করা এবং কাজ চালিয়ে যাওয়া।”

৩৪ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় ১১তম স্থানে আছে চেলসি।