ভিনিসিউসের প্রতিমূর্তি ঝুলিয়ে আটক ৪ ব্যক্তি জামিনে মুক্ত

আরও তদন্তের জন্য রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের সঙ্গে এই ব্যক্তিদের সব ধরনের যোগাযোগ নিষিদ্ধ করেছে মাদ্রিদের একটি আদালত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2023, 03:41 PM
Updated : 25 May 2023, 03:41 PM

রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়রের প্রতিমূর্তি ঝুলানোর সঙ্গে জড়িত থাকার অভিযোগে আটক চার ব্যক্তিকে জামিনে মুক্তি দিয়েছে মাদ্রিদের একটি আদালত।

আদালতের পক্ষ থেকে বৃহস্পতিবার এক বিবৃতিতে বলা হয়েছে, আরও তদন্তের জন্য ভিনিসিউসের সঙ্গে ওই ব্যক্তিদের সব ধরনের যোগাযোগ নিষিদ্ধ করা হয়েছে।

গত জানুয়ারিতে মাদ্রিদ ডার্বির আগে ঘটে ওই কাণ্ড। ভিনিসিউসের একটি প্রতিকৃতি বানিয়ে সেটাতে ২০ নম্বর জার্সি পরিয়ে তার ক্লাব রিয়াল মাদ্রিদের অনুশীলন মাঠের সামনের একটি ব্রিজ থেকে ঝুলিয়ে দেওয়া হয়। সঙ্গে একটি ব্যানারও লাগিয়ে দেওয়া হয়। রিয়ালের নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদের লোগোর রঙে যেখানে লেখা ছিল, ‘রিয়ালকে মাদ্রিদ ঘৃণা করে।’

ওই ঘটনায় গত মঙ্গলবার আটক করা হয় এই চার জনকে। রিয়াল মাদ্রিদের অনুশীলন মাঠ এবং যেকোনো ফুটবল ম্যাচ চলাকালীন ক্লাবটির দুটি স্টেডিয়ামে তাদের এক কিলোমিটারের বেশি দূরে থাকার নিষেধাজ্ঞা দেওয়া হয়। এটি প্রযোজ্য হবে লা লিগার ম্যাচ হওয়া অন্য স্টেডিয়ামগুলিতেও।

স্প্যানিশ পুলিশ জানিয়েছে, আটক করাদের মধ্যে তিন জন ‘মাদ্রিদের একটি ক্লাবের সমর্থকদের র‍্যাডিক্যাল গ্রুপের সদস্য, যাদের এর আগে ম্যাচ চলাকালীন ‘ঝুঁকিপূর্ণ’ হিসেবে চিহ্নিত করা হয়েছিল।

লা লিগায় ভালেন্সিয়ার বিপক্ষে গত রোববারের ম্যাচে বর্ণবাদের শিকার হন ভিনিসিউস। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান এই ব্রাজিলিয়ান। তার প্রতি সমর্থন জানায় ফিফা, ব্রাজিল সরকার, রিয়াল ও ব্রাজিলের খেলোয়াড় থেকে শুরু করে অনেকেই।

এই ঘটনায় গত মঙ্গলবার তিন জনকে আটক করে পুলিশ। কর্তৃপক্ষের কাছে তলব করার সময় উপস্থিত হওয়ার প্রতিশ্রুতি পাওয়ার পর ওই দিনই ছেড়ে দেওয়া হয় তাদের।

লা লিগার ম্যাচে এর আগেও বেশ কয়েকবার বর্ণবাদের শিকার হন ভিনিসিউস।