‘ডি ইয়ংয়ের সঙ্গে মাফিয়ার মতো আচরণ করছে বার্সেলোনা’

এজন্য বার্সেলোনার শাস্তিও দাবি করলেন রিয়াল মাদ্রিদের সাবেক মিডফিল্ডার রাফায়েল ফন ডার ভার্ট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2022, 02:21 PM
Updated : 15 August 2022, 02:21 PM

বার্সেলোনায় ফ্রেংকি ডি ইয়ংয়ের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা এখনও কাটেনি। এই ডাচ মিডফিল্ডারের সঙ্গে কাতালান ক্লাবটির আচরণে ভীষণ ক্ষুব্ধ রাফায়েল ফন ডার ভার্ট। নেদারল্যান্ডসের সাবেক এই মিডফিল্ডার ‘মাফিয়ার’ সঙ্গে তুলনা করেছেন হুয়ান লাপোর্তার বার্সেলোনা বোর্ডকে।

ডি ইয়ংয়ের ভবিষ্যৎ নিয়ে আলোচলা চলছে বেশ কিছু দিন ধরেই। ম্যানচেস্টার ইউনাইটেড তাকে পেতে মুখিয়ে আছে বলে সংবাদমাধ্যমের খবর। ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর, এজন্য ৭ কোটি ইউরো দিতে রাজি প্রিমিয়ার লিগের দলটি।

গুঞ্জন আছে, বার্সেলোনা বেতন কমানোর বা তাকে ক্লাব ছাড়ার প্রস্তাব দিয়েছে।

নেদারল‍্যান্ডসের টিভি অনুষ্ঠান ‘জিগো স্পোর্ট’-এ আলাপচারিতায় ফন ডার ভার্ট বললেন, ডি ইয়ংয়ের সঙ্গে মোটেও ভালো আচরণ করছে না বার্সেলোনা।

“আপনারা (বার্সেলোনা কর্তৃপক্ষ) মানুষের সঙ্গে এমন আচরণ করতে পারেন না। ফ্রেংকি কি খুব বেশি আয় করে? প্রথমে কোনো খেলোয়াড় একটি চুক্তি স্বাক্ষর করে এবং তারপর ক্লাবের চাওয়া পূরণ করে বা ভালো শর্তে চলে যায়। ফ্রেংকির ক্ষেত্রে ব্যাপারটি তেমন নয়। তার সঙ্গে মাফিয়ার মতো আচরণ করা হচ্ছে এবং তাদের (বার্সেলোনা) শাস্তি পেতে হবে।”

রিয়াল মাদ্রিদের সাবেক মিডফিল্ডার ফন ডার ভার্ট মনে করেন, বিষয়টি বার্সেলোনার ভাবমূর্তির ওপর দীর্ঘস্থায়ী নেতিবাচক প্রভাব ফেলবে।

ডি ইয়ংয়ের সঙ্গে বার্সেলোনার বর্তমান চুক্তির মেয়াদ আছে ২০২৬ সালের জুন পর্যন্ত। কিন্তু এরপরও চলতি বলবদলে তাকে নিয়ে শুরু হয় আলোচনা। ক্লাবের পুরনো আর্থিক সমস্যা যার মূল কারণ। নতুন খেলোয়াড়দের নিবন্ধন করাতে এবং লা লিগার ফিনান্সিয়াল ফেয়ার প্লের কারণেই নাকি তাকে বিক্রি করে দিতে চাচ্ছে বার্সেলোনা, এমন কথা শোনা যায়।

কিছুদিন আগে বার্সেলোনা সভাপতি লাপোর্তা অবশ্য দাবি করেন, তারা ডি ইয়ংকে ধরে রাখতে চান। খেলোয়াড়েরও আগে থেকেই কাম্প নউয়ে থেকে যাওয়ার ইচ্ছা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক