সঠিক কোচ এলে ঘুরে দাঁড়াবে চেলসি, বিশ্বাস স্টার্লিংয়ের

নিজেদের পারফরম্যান্সে ক্ষুব্ধ-বিরক্ত চেলসির স্ট্রাইকার রাহিম স্টার্লিং।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2023, 10:26 AM
Updated : 30 April 2023, 10:26 AM

খেলোয়াড় কিনতে কাড়িকাড়ি অর্থ ঢালা, একের পর এক কোচ পরিবর্তন করা, কিন্তু কোনো কিছুতেই যেন ভাগ্য বদলাচ্ছে না চেলসির। রাহিম স্টার্লিং স্বীকার করলেন, বাজে ফর্ম থেকে ঘুরে দাঁড়ানোর কোনো পথই খুঁজে পাচ্ছেন না তারা। তবে ইংলিশ ফরোয়ার্ড পথ খুঁজে পাওয়ার উপায় বলে দিলেন। তার বিশ্বাস, সঠিক কোচ পেলেই স্বরূপে ফিরবে চেলসি।

লিগ কাপ ও এফএ কাপ থেকে আগেভাগে বিদায় নেওয়া চেলসি কদিন আগে ছিটকে যায় চ্যাম্পিয়ন্স লিগ থেকেও। রিয়াল মাদ্রিদের বিপক্ষে কোয়ার্টার-ফাইনালের দুই লেগে হেরে যায় স্ট্যামফোর্ড ব্রিজের দলটি।

ইংলিশ প্রিমিয়ার লিগেও সময়টা যাচ্ছেতাই কাটছে তাদের। সবশেষ ছয় ম্যাচের একটিতেও জিততে পারেনি তারা, এর মধ্যে আবার হারই চারটিতে। ৩২ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে আছে ১২ নম্বরে।

১৯৯৩-৯৪ মৌসুমের পর এই প্রথম লিগে এতো বাজে সময় পার করছে চেলসি। তিন দশক আগের ওই মৌসুমে গ্লেন হাডলের অধীনে চতুর্দশ হয়েছিল তারা।

লিগে সবশেষ ম্যাচে গত বুধবার ব্রেন্টফোর্ডের বিপক্ষে ২-০ গোলে হারে চেলসি। ওই ম্যাচের হার যেন মানতেই পারছেন না দলের কেউ। স্টার্লিং দি সানকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, ওই হারের পর খেলোয়াড়রাই ক্ষুব্ধ ছিলেন নিজেদের হতশ্রী পারফরম্যান্সে।

“যখন মাঠ ছেড়ে বের হই, তখন আমরা খুবই হতাশ ও ক্ষুব্ধ ছিলাম। এমন অনেক সময় আছে, যখন কোনো ম্যাচ শেষ হয়, তখন ড্রেসিং রুমে বসে শূণ্যে তাকিয়ে থাকতে হয়। কারণ, কি হয়ে গেল সেটা বোঝার কোনো উপায় থাকে না।”

“এটা হজম করা খুবই কঠিন। আমরা সবসময় ইতিবাচক সমাধান খোঁজার চেষ্টা করি। এগুলো নিয়ে  আলোচনা চলবে, গত দশ মিনিট বা তার বেশি সময়ে কি হয়েছে, খেলোয়াড়রা সেটা বোঝার চেষ্টা করছে, কিন্তু এটা সহজ হয়।”

টমাস টুখেলের পর গ্রাহাম পটারকেও কোচের দায়িত্ব থেকে সরিয়ে দেয় চেলসি। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নিয়ে এখনও দলটিকে কক্ষপথে ফেরাতে পারেননি ফ্রাঙ্ক ল্যাম্পার্ড।

গণমাধ্যমের খবর, টটেনহ্যাম হটস্পার ও পিএসজির সাবেক কোচ মাওরিসিও পচেত্তিনোকে স্থায়ীভাবে কোচ হিসেবে আনতে পারে চেলসি। স্টার্লিং মনে করেন, ভালো কোচের অধীনে ঘুরে দাঁড়াতে পারে দলটির খেলোয়াড়রা।

“আমাদের সঠিক পথে এগিয়ে যাওয়া দরকার। ভবিষ্যত ভাবনায় পরবর্তী কোচ হিসাবে যে-ই আসুক, তার দিকে তাকিয়ে থাকতে হবে।”

“আমাদের ড্রেসিং রুমের সামর্থ্য অনস্বীকার্য এবং এই খেলোয়াড়দের পরিচালনা করতে সক্ষম, এমন কাউকে যদি (কোচ হিসেবে) পাই, তাহলে আমরা প্রতি বছর (শিরোপা) চ্যালেঞ্জ জানানোর চেয়েও বেশি কিছু করতে সক্ষম।”