ভারোত্তোলনে প্রান্তর রেকর্ড

ছেলেদের ৮৯ কেজি ওজন শ্রেণিতে তিন বিভাগে রেকর্ড গড়ে সেরা হয়েছেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2022, 02:19 PM
Updated : 2 Oct 2022, 02:19 PM

স্ন্যাচ ও ক্লিন অ্যান্ড জার্কে রেকর্ড গড়লেন। তাতে মোট উত্তোলনের রেকর্ড গড়াও হয়ে গেল সাখাওয়াত হোসেন প্রান্তর। জাতীয় ভারোত্তোলনে ছেলেদের ৮৯ কেজি ওজন শ্রেণিতে তিন বিভাগে রেকর্ড গড়ে সেরা হয়েছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর এই অ্যাথলেট।

জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনে রোববার ১৩২ কেজি ও ১৫৫ কেজি মিলিয়ে মোট ২৮৭ কেজি তুলে সেরা হন প্রান্ত। এ ইভেন্টে তার ধারেকাছেও কেউ ছিল না। দ্বিতীয় হওয়া আব্দুর রাজ্জাক সব মলিয়ে ২৫৬ কেজি তোলেন।

৯৬ কেজি ওজন শ্রেণিতে শান্তর ক্লাব সতীর্থ আমিনুল ইসলাম স্ন্যাচ (১২০) ও ক্লিন অ্যান্ড জার্ক (১৪০) মিলিয়ে ২৬০ কেজি তুলে প্রথম হন।

২০১৯ সালে নেপালের কাঠমান্ডু-পোখারার এসএ গেমসে সোনা জেতা জিয়ারুল ইসলামও প্রথম হন ১০২ কেজি ওজন শ্রেণিতে। স্ন্যাচে ১৩৪ কেজি তুলে রেকর্ড গড়া বাংলাদেশ সেনাবাহিনীর এই ভারোত্তোলক ক্লিন অ্যান্ড জার্কে তোলেন ১৪৫ কেজি। মোট ২৭৯ কেজি উত্তোলন করেন জিয়ারুল।

মেয়েদের ৭৬ কেজি ওজন শ্রেণিতে সেনাবাহিনীর শান্তা সব মিলিয়ে ১৪৮ কেজি তুলে সেরা হন। ৮১ কেজি ওজন শ্রেণিতে প্রথম হন আনসারের জহুরা খাতুন নিশা; স্ন্যাচ ও ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে ১৬৯ কেজি উত্তোলন করেন তিনি।