২০২৬ বিশ্বকাপে খেলার সম্ভাবনায় মেসির ভাবনা

নিজের বয়স বিবেচনায় বিশ্ব সেরার মঞ্চে আবার খেলা খুব কঠিন মনে হচ্ছে আর্জেন্টাইন মহাতারকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2023, 11:14 AM
Updated : 3 Feb 2023, 11:14 AM

অনেক দিন ধরে লিওনেল মেসির আন্তর্জাতিক ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে চলছে চর্চা। আর্জেন্টিনার কাতার বিশ্বকাপ জয়ের পর তা বেড়েছে আরও। আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনির বিশ্বাস, পরের বিশ্বকাপেও খেলতে পারবেন পিএসজি তারকা। তবে রেকর্ড সাতবারের ব্যালন দ’র জয়ী ফুটবলারের কাছে বিষয়টি বেশ কঠিন মনে হচ্ছে।

২০২৬ বিশ্বকাপ নিয়ে তাই এখনই না ভেবে আর্জেন্টাইন মহাতারকা এখন নিজের খেলাটা কেবল উপভোগ করে যেতে চান।

গত বিশ্বকাপের আগে মেসি ইঙ্গিত দিয়েছিলেন, কাতারেই হয়তো শেষবারের মতো তাকে দেখা যাবে বিশ্ব সেরার মঞ্চে। এরপর দলকে সামনে থেকে নেতৃত্ব আর্জেন্টিনার ৩৬ বছরের খরা কাটিয়ে জেতেন বিশ্বকাপ। পরে জানান, জাতীয় দলের জার্সিতে ‘তিন তারকা’ সহ খেলা চালিয়ে যাবেন তিনি। যদিও উল্লেখ করেননি যে ঠিক কতদিন খেলবেন।

২০২৬ বিশ্বকাপের সময় মেসির বয়স হবে ৩৯। ওই বয়সে শীর্ষ মঞ্চে পারফর্ম করা স্বাভাবিকভাবেই বেশ কঠিন। মেসি নিজেও তাই নিশ্চিত নন আরেকটি বিশ্বকাপ খেলার ব্যাপারে। 

আর্জেন্টিনার সংবাদমাধ্যম দিয়ারো ওলেকে শুক্রবার দেওয়া এক সাক্ষাৎকারে সাবেক বার্সেলোনা তারকা বলেন, তার ক্যারিয়ার সামনে কীভাবে এগোয় তার ওপর নির্ভর করছে পরের ভাবনা।

“আমার বয়সের কারণে, ২০২৬ বিশ্বকাপে খেলা কঠিন হবে। আমি ফুটবল খেলতে ভালোবাসি এবং যতক্ষণ আমি আমি নিজেকে ভালো অবস্থায় দেখব ও খেলাটা উপভোগ করব, আমি চালিয়ে যাব। পরবর্তী বিশ্বকাপ আসতে অনেক সময় বাকি, কিন্তু (২০২৬ বিশ্বকাপে খেলা) নির্ভর করবে আমার ক্যারিয়ার কীভাবে এগিয়ে যাবে তার ওপর।”

কাতার আসরে সেরা খেলোয়াড়ের খেতাব জেতা মেসি গোল করেছিলেন ৭টি। তার চেয়ে বেশি জালের দেখা পেয়েছিলেন কেবল ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে (৮ গোল)।