জুনিয়র এশিয়া কাপ হকি: থাইল্যান্ডকে হারাল বাংলাদেশ

প্রথম কোয়ার্টারে দুই গোল করে ম্যাচের চালকের আসনে বসেছিল মামুনুর রশীদের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2023, 06:40 PM
Updated : 30 May 2023, 06:40 PM

শক্তিশালী দক্ষিণ কোরিয়ার কাছে হেরে সেমি-ফাইনাল খেলার স্বপ্ন গুঁড়িয়েছে আগেই। তবে জুনিয়র এশিয়া কাপ হকিতে স্থান নির্ধারণী পর্বে জিতেছে বাংলাদেশ।

ওমানের সালালাহ স্পোর্টস কমপ্লেক্সে মঙ্গলবার পঞ্চম থেকে অষ্টম স্থান নির্ধারণী ম্যাচে থাইল্যান্ডকে ৪-১ গোলে হারিয়েছে বাংলাদেশ।

প্রথম কোয়ার্টারে তাসিন আলি ও আমিরুল ইসলামের গোলে এগিয়ে যায় বাংলাদেশ।

দ্বিতীয় কোয়ার্টারে এক গোল শোধ করে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয় থাইল্যান্ড। তবে অষ্টাদশ মিনিটে হাসানের ফিল্ড গোলে ম্যাচে ম্যাচের লাগাম থাকে বাংলাদেশের মুঠোয়।

তৃতীয় কোয়ার্টারে গোলের দেখা পায়নি কোনো দলই। চতুর্থ কোয়ার্টারের শেষ দিকে পেনাল্টি কর্নার (পিসি) থেকে জাহিদ হোসেন লক্ষ্যভেদ করলে জয় নিশ্চিত হয়ে যায় মামুনুর রশীদের দলের।

স্বাগতিক ওমানকে ২-০ গোলে হারিয়ে প্রতিযোগিতা শুরু করা বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে ৫-১ ব্যবধানে হেরে যায়। তৃতীয় ম্যাচে উজবেকিস্তানের বিপক্ষে ৩-১ গোলে জয়ের পর পুল পর্বে নিজেদের চতুর্থ ও শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার কাছে ৩-১ গোলে হেরে যায় বাংলাদেশ।

চার ম্যাচে দুটি করে জয় ও হারে ‘বি’ গ্রুপে তৃতীয় হওয়ায় সেরা চারে খেলার আশা শেষ হয়ে যায় বাংলাদেশের।

দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ ওঠে সেমি-ফাইনালে। পুল পর্বে তলানিতে থাকা দুই দল চাইনিজ তাইপে ও উজবেকিস্তান খেলবে নবম স্থান নির্ধারণী ম্যাচে।

বাকি চার দল খেলছে পঞ্চম থেকে অষ্টম হওয়ার ম্যাচ। এই পর্বের শুরুতে থাইল্যান্ডের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ।

পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে আগামী বৃহস্পতিবার বাংলাদেশ মুখোমুখি হবে স্বাগতিক ওমানকে ৮-০ গোলে হারিয়ে আসা জাপানের।