দুর্দান্ত গলফার হতে পারে বেল, মজা করে বললেন গুয়ার্দিওলা

ফুটবলের পাট চুকিয়ে দেওয়া গ্যারেথ বেলকে প্রশংসায়ও ভাসিয়েছেন ম্যানচেস্টার সিটি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2023, 11:58 AM
Updated : 11 Jan 2023, 11:58 AM

গ্যারেথ বেলের গলফপ্রীতি সবার জানা। ফুটবলের ফাঁকে প্রায়ই ছুটে যেতেন গলফ কোর্সে। এখন তো ফুটবলের পাট চুকিয়ে দিয়েছেন ওয়েলসের এই ফরোয়ার্ড। কোর্সে কাটানোর জন্য অবারিত সময় তার হাতে। পেপ গুয়ার্দিওলাও জানেন গলফের প্রতি বেলের আসক্তির কথা। ম্যানচেস্টার সিটি কোচ তাই মজার ছলেই বললেন, গলফার হলেও দুর্দান্ত করবেন বেল।

ক্লাব ক্যারিয়ারের মুঠোভরে পেলেও শেষ দিকটা অবশ্য ভালো কাটেনি বেলের। রিয়াল মাদ্রিদে ছিলেন ব্রাত্য হয়ে। জাতীয় দল ওয়েলসকেও কাতার বিশ্বকাপে টানতে পারেননি নেতার মতো। কদিন আগে ৩৩ বছর বয়সী বেল আচমকাই সব ঘরানার ফুটবলকে বলে দেন বিদায়।

ইংলিশ লিগ কাপে বুধবার রাতে সাউথ্যাম্পটনের মুখোমুখি হবে সিটি। এ ম্যাচের সংবাদ সম্মেলনেই অবসরে যাওয়া বেলকে নিয়ে প্রশ্নের মুখোমুখি হন সিটি কোচ গুয়ার্দিওলা। সেখানে ফুটবলার বেলকে প্রশংসায় ভাসান বার্সেলোনার সাবেক কোচ। গলফার হিসেবে ওয়েলসের সাবেক তারকার ভবিষ্যৎ নিয়ে কথা বলতে গিয়ে মজাও করেন তিনি।

“কী দুর্দান্ত খেলোয়াড়। চমৎকার একটা ক্যারিয়ার কাটিয়েছে এবং অনেক কিছু জিতেছে। আমি মনে হয়, সে ওয়েলসের হয়ে একশর বেশি ম্যাচ খেলেছে এবং এখন সে চমৎকার একজন গলফার হতে পারে!”

ওয়েলসের রেকর্ড ১১১টি ম্যাচ খেলা বেল দেশের হয়ে জেতা হয়নি কোনো শিরোপা। তবে ক্লাব ফুটবলে সাফল্য পান মুঠো ভরেই। খেলেছেন সাউথ্যাম্পটন, টটেনহ্যাম হটস্পার্স এবং রিয়াল মাদ্রিদে। তার সবশেষ দল ছিল লস অ্যাঞ্জেলেস। এক সময় ছিলেন বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার।

রিয়ালের হয়ে বেল জিতেন পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। অনেকের চোখে তিনিই ওয়েলসের সর্বকালের সেরা ফুটবলার ক্লাব ক্যারিয়ারে শেষ দিকে রিয়াল সমর্থকদের প্রশ্নের মুখে পড়েন তার গলফ প্রীতির কারণে। গলফের প্রতি টানের কারণে রিয়ালের প্রতি তার নিবেদন নিয়ে প্রশ্ন তুলেছিলেন দলটির সমর্থকেরা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক