গুঞ্জন উড়িয়ে আলোন্সো বললেন, ‘লেভারকুজেনেই থাকছি’

আগামী মৌসুমে বুন্ডেসলিগার ক্লাবটির দায়িত্বেই থাকবেন এই স্প্যানিশ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2024, 01:42 PM
Updated : 29 March 2024, 01:42 PM

আগামী মৌসুমে লিভারপুলের সম্ভাব্য নতুন কোচ হিসেবে শাবি আলোন্সোর নাম শোনা যাচ্ছিল বেশ জোরেশোরেই। তিনি বায়ার্ন মিউনিখের দায়িত্ব নিতে পারেন, এমন উড়ো খবরও আসছিল। সব গুঞ্জন উড়িয়ে এই স্প্যানিয়ার্ড জানালেন, পরের মৌসুমে বায়ার লেভারকুজেনের ডাগআউটেই দেখা যাবে তাকে।

বুন্ডেসলিগায় হফেনহাইমের বিপক্ষে ম্যাচ সামনে রেখে শুক্রবার সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন লেভারকুজেন কোচ আলোন্সো।

“আমি মনে করি, একজন তরুণ কোচ হিসেবে আমার জন্য এটাই (লেভারকুজেন) সঠিক জায়গা।”

গত জানুয়ারির শেষ দিকে হুট করেই চলতি মৌসুম শেষে লিভারপুলের দায়িত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দেন ইয়ুর্গেন ক্লপ। এরপর গুঞ্জন শুরু হয়, আগামী মৌসুমে ‘অল রেড’দের হাল ধরতে পারেন খেলোয়াড় হিসেবে পাঁচ মৌসুম অ্যানফিল্ডে কাটানো আলোন্সো। তার আরেক সাবেক ক্লাব বায়ার্নের কোচ হওয়ার প্রার্থী হিসেবেও দেখা হচ্ছিল তাকে। মৌসুম শেষে চলে যাবেন বায়ার্নের বর্তমান কোচ টমাস টুখেল।

আলোন্সোর কোচিংয়ে চলতি মৌসুমে দুর্বার গতিতে ছুটছে লেভারকুজেন। সব প্রতিযোগিতা মিলিয়ে এখনও পর্যন্ত অপরাজিত আছে তারা। বুন্ডেসলিগায় প্রথম শিরোপা জয়ের খুব কাছে চলে গেছে দলটি।

৪২ বছর বয়সী আলোন্সো বললেন, লেভারকুজেনে থাকার সিদ্ধান্তের কথা গত সপ্তাহেই ক্লাবের পরিচালকদের জানিয়ে দেন তিনি।

“আমার ভবিষ্যৎ নিয়ে অনেক জল্পনা-কল্পনা ছিল। মৌসুমে এখন পর্যন্ত আমরা অনেকগুলো ম্যাচ খেলেছি এবং সেদিকেই মনোযোগ দিতে হয়েছে। আন্তর্জাতিক বিরতির সময় সবকিছু নিয়ে ভাবতে এবং সিদ্ধান্ত নিতে চেয়েছিলাম।”

খেলোয়াড় হিসেবে লিভারপুল, বায়ার্ন, রেয়াল মাদ্রিদে দারুণ সফল আলোন্সো ২০১৮ সালে কোচিংয়ে পা রাখেন রেয়ালের অনূর্ধ্ব-১৪ দলের দায়িত্ব নিয়ে। ২০১৯ থেকে তিন বছর রেয়াল সোসিয়েদাদের ‘বি’ দলের দায়িত্ব পালন করেন তিনি।

২০২২ সালের অক্টোবরে লেভারকুজেনের দায়িত্ব নেন আলোন্সো, যা ছিল সিনিয়র পর্যায়ে তার প্রথম কোচিংয়ের অভিজ্ঞতা। স্পেনের বিশ্বকাপ জয়ী এই মিডফিল্ডারের হাত ধরে ২০২২-২৩ মৌসুমে বুন্ডেসলিগায় ষষ্ঠ হয় দলটি। ইউরোপা লিগে তারা খেলে সেমি-ফাইনালে।

চলতি মৌসুমে তো দলটির পারফরম্যান্স রীতিমতো চোখধাঁধানো। বুন্ডেসলিগার গত ১১ মৌসুমের চ্যাম্পিয়ন বায়ার্নের চেয়ে ১০ পয়েন্টে এগিয়ে শীর্ষে আছে আলোন্সোর দল। ম্যাচ বাকি আর আটটি।

জার্মান কাপের সেমি-ফাইনাল এবং ইউরোপা লিগের কোয়ার্টার-ফাইনালেও উঠে গেছে লেভারকুজেন।

ক্লাবটির সঙ্গে ২০২৬ পর্যন্ত চুক্তি রয়েছে আলোন্সোর।