মোহামেডানকে উড়িয়ে গ্রুপ সেরা মেরিনার্স

শুরুর ছন্দ দ্রুত হারিয়ে ক্লাব কাপ হকিতে প্রথম হারের তেতো স্বাদ পেল মোহামেডান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2024, 12:26 PM
Updated : 27 Feb 2024, 12:26 PM

দুই দলেরই সেমি-ফাইনাল নিশ্চিত হয়েছিল আগেই। মেরিনার ইয়াংস ও মোহামেডান মুখোমুখি হয়েছিল গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে। সেখানে সময় যত গড়াল, শিরোপাধারী মেরিনার্সের আধিপত্যে কোণঠাসা হতে থাকল মোহামেডান। শেষ পর্যন্ত বড় ব্যবধানে হেরেই গেল সাদাকালো জার্সিধারীরা।

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে মঙ্গলবার ‘এ’ গ্রুপের ম্যাচে মোহামেডানকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে মেরিনার্স। দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়েছে তারা। একটি করে জয় ও হারে ৩ পয়েন্ট নিয়ে রানার্সআপ মোহামেডান।

বাংলাদেশ পুলিশকে হারিয়ে প্রতিযোগিতায় শুভসূচনা করেছিল দুই দল। ৫-১ গোলে জিতেছিল সবশেষ ২০০৯ সালে এই ট্রফি জেতা মোহামেডান। মেরিনার্সের জয়টি ছিল ২-০ ব্যবধানে।

শুরুতে জমজমাট লড়াইয়ের ইঙ্গিত ছিল দুই দলের খেলায়। অষ্টম মিনিটে দারুণ ফ্লিক হিটে মেরিনার্সকে এগিয়ে নেন ভারতীয় ফরোয়ার্ড প্রদীপ মোর। মোহামেডানও পাল্টা জবাব দেয় পরের মিনিটেই। রাসেল মাহমুদ জিমির পেনাল্টি কর্নার থেকে নিখুঁত হিটে লক্ষ্যভেদ করেন নিউজিল্যান্ডের চার্ল উলরিচ।

দশম রিভার্স হিটে মেরিনার্সকে ফের এগিয়ে নেন মঈনুল ইসলাম কৌশিক। এই গোলের পর থেকে মিইয়ে যেতে থাকে মোহামেডান। হারানো ছন্দ আর ফিরে পায়নি তারা।

তৃতীয় কোয়ার্টারের শুরুতে ব্যবধান বাড়ান মইনুল হাসান। ৩৭তম মিনিটে ড্র্যাগ ফ্লিক থেকে সোহানুর রহমান সবুজ লক্ষ্যভেদ করলে জয়ের সুবাস পেতে থাকে মেরিনার্স।

চতুর্থ কোয়ার্টারের শুরুতেই সবুজের পাসে কৌশিক স্টিক ছুঁইয়ে বল পাঠিয়ে দেন ঠিকানায়; তাতে বড় জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায় মেরিনার্সের।