বার্সাকে ‘বিড়াল’ নয়, ‘সিংহ’ হিসেবে দেখতে বললেন আনচেলত্তি

তবে জয়ের লক্ষ্যেই মাঠে নামবে রিয়াল মাদ্রিদ, বলেছেন কোচ কার্লো আনচেলত্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2023, 02:54 PM
Updated : 18 March 2023, 02:54 PM

অনেকটা এগিয়ে লা লিগার শীর্ষে থাকলেও বার্সেলোনার গত কয়েক ম্যাচের পারফরম্যান্স তেমন ভালো নয়। সবশেষ তিন ম্যাচের একটিতে হার, অন্য দুটিতে কোনোমতে জিততে পারে তারা। তবে আসছে ক্লাসিকোর আগে কাতালান দলটিকে নিয়ে খুব সতর্ক কার্লো আনচেলত্তি। প্রতিপক্ষকে হালকাভাবে না নিতে তার খেলোয়াড়দের প্রতি আহ্বান জানালেন রিয়াল মাদ্রিদ কোচ।

কাম্প নউয়ে রোববার লিগ ম্যাচে বার্সেলোনার মুখোমুখি হবে রিয়াল। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়।

২৫ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে গতবারের চ্যাম্পিয়ন রিয়াল। সমান ম্যাচে বার্সেলোনার ৬৫ পয়েন্ট।

সব প্রতিযোগিতা মিলিয়ে কাতালান দলটির বিপক্ষে নিজেদের সবশেষ দুই ম্যাচেই হেরেছে রিয়াল। গত জানুয়ারিতে তাদের ৩-১ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ জিতে নেয় বার্সেলোনা। এই মাসের শুরুতে কোপা দেল রের সেমি-ফাইনালের প্রথম লেগে ১-০ গোলে জেতে শাভির দল।

আসছে ম্যাচে রিয়াল হেরে গেলে তাদের শিরোপা ধরে রাখার আশা প্রায় শেষ হয়ে যাবে বলে মনে করছে অনেকে। তখন ১২ রাউন্ড বাকি থাকতে তারা পিছিয়ে থাকবে ১২ পয়েন্টে।

আনচেলত্তি হারের কথা ভাবছেন না। তবে শনিবার সংবাদ সম্মেলনে তিনি স্বীকার করে নিলেন, স্নায়ুচাপে থাকবে তার দল।

“বার্সাকে বিড়াল হিসেবে নয়, সিংহ হিসেবে দেখতে হবে আমাদের। আমরা যদি তাদের বিড়াল হিসেবে দেখি, মনে হবে আমরা কোনো পার্টিতে যাচ্ছি। একটি দুর্দান্ত দলের বিপক্ষে এবং গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে যাচ্ছি আমরা। এই ম্যাচগুলিতে অবশ্যই সবসময় ভয় কাজ করে, কিন্তু এটা স্বাভাবিক। এটা ভয়ের, স্নায়ুর ব্যাপার...আমার জন্য ম্যাচ শুরুর আগের দুই ঘন্টা সবচেয়ে বাজে সময়।”

কাম্প নউয়ে রিয়াল জিততে না পারলে লিগের শিরোপা নিষ্পত্তি হয়ে যাবে কি-না, এমন প্রশ্নে সরাসরি কোনো উত্তর দেননি আনচেলত্তি।

“আমি জানি না (শিরোপা নির্ধারক কি-না)। আমরা শুধু আগামীকাল জয়ের কথা ভাবছি, আমি শুধু জিততে চাই। যদি আমরা জিততে না পারি, পরে ভাবব।”