সৌহার্দ্যের বার্তা নিয়ে মুক্তাদিরের বাসায় মোমেন

মর্যাদার আসন খ্যাত সিলেট-১ আসনে বিপুল ভোটে বিজয়ী আওয়ামী লীগের এ কে আব্দুল মোমেন পরাজিত বিএনপি প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদিরের বাসায় গিয়ে জানিয়েছেন, তিনি তার পরিকল্পনাকে গুরুত্ব দেবেন।

মঞ্জুর আহমদ সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2018, 07:53 AM
Updated : 31 Dec 2018, 10:25 AM

ভোটের পরদিন সোমবার সকাল ১০টায় সিলেট শহরের কাজিরবাজারে মুক্তাদিরের বাসায় যান মোমেন।

তবে মুক্তাদির এ সময় বাসায় ছিলেন না। তার ছোট ভাই খন্দকার আব্দুল মাজিদসহ পরিবারের অন্য সদস্যদের সঙ্গে কথা বলেন মোমেন। এছাড়া ফোনে মুক্তাদিরের সঙ্গে কথা বলেন তিনি।

সেখানে তিনি বলেন, “সিলেটে সুষ্ঠু ও সৌহার্দ্যপূর্ণ রাজনৈতিক সংস্কৃতি রয়েছে। সম্প্রীতির বন্ধন আরও সুদুঢ় করতেই আমার এখানে আসা।”

মুক্তাদিরের পরিবারের সদস্যদের মোমেন বলেন, “নির্বাচনে জয়-পরাজয় থাকবে। গণতন্ত্রে বিভিন্ন লোকের মত থাকবে। আমি আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে ধন্যবাদ জানাই, তিনি শেষ পর্যন্ত ভোটের মাঠে ছিলেন, লড়েছেন এবং ভালো ভোট পেয়েছেন।”

নির্বাচনে মোমেন পেয়েছেন দুই লাখ ৯৮ হাজার ৬৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুক্তাদির পেয়েছেন এক লাখ ২৩ হাজার ৮৫১ ভোট।

সিলেটে বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচন শেষ হওয়ায় সবার প্রতি কৃতজ্ঞতা জানান মোমেন।

তিনি বলেন, “আমি আশা করব, উনার (মুক্তাদিরের) সাথে মিলে একসাথে কাজ করব। উনার যদি কোনো পরিকল্পনা থাকে তাহলে সেটাকে গুরুত্ব দেব। আওয়ামী লীগ সরকার সব মানুষের জন্য, সকল নাগরিকের জন্য।”

ভোটের আগে বড়দিনের উৎসবেও একসঙ্গে কেক কেটেছেন এই দুই প্রতিযোগী। সে সময়ও সিলেটের রাজনৈতিক সম্প্রীতির বিষয়টি আলোচিত হয় গণমাধ্যমে।

স্বাধীনতার পর এ পর্যন্ত প্রতিবারই সিলেট-১ থেকে যে প্রার্থী জয় পেয়েছেন তার দল সরকার গঠন করেছে। এ কারণে সিলেট-১ মর্যাদার আসন বলে পরিচিত।