পাকিস্তানকে একদিন মুক্তিযুদ্ধের ক্ষতিপূরণ দিতে হবে: শাজাহান খান

“বার বার ভুল সিদ্ধান্ত নিয়ে বিএনপি নিজেদের অস্তিত্ব ধ্বংস করছে।”

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2023, 10:29 AM
Updated : 20 May 2023, 10:29 AM

জাপান যেমন দ্বিতীয় বিশ্বযুদ্ধের ক্ষতিপূরণ দিয়েছিল, তেমনি একদিন পাকিস্তানের  কাছ থেকে বাংলাদেশ মুক্তিযুদ্ধের ক্ষতিপূরণ আদায় ও ক্ষমা চাইতে বাধ্য করবে বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান।

শনিবার সকালে মাদারীপুর শহরের বঙ্গবন্ধু ‘ল’ কলেজ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শাজাহান খান বলেন, “৭৫ বছরে পাকিস্তানে একটি সরকারও টানা ৫ বছর টিকেনি। অন্যদিকে বাংলাদেশ এমন একটি অবস্থানে দাঁড়িয়েছে যে, পাকিস্তানের সাংবাদিকরাও বাংলাদেশের মতো পাকিস্তানকে বানানোর প্রস্তাব দেয় সেই দেশের প্রধানমন্ত্রীকে।“

দেশের উন্নয়নের কথা উল্লেখ করে তিনি বলেন, “শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ করেছিলেন বলেই তারেক জিয়া লন্ডনে বসে ভিডিও কলে নেতাকর্মীদের সঙ্গে মিটিং করেন।”

আওয়ামী লীগের জ্যেষ্ঠ এই নেতা বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন স্মার্ট বাংলাদেশের ঘোষণা দিয়েছে, সেটা নিয়ে কাজ করছে সরকার।“

এই সংসদ সদস্য আরও বলেন, “অসংখ্যক মানুষকে বিএনপির হাতে জীবন দিতে হয়েছে। সেই বিএনপি গণতন্ত্রের কথা বলে মাঠ গরমের চেষ্টা করছে। কিন্তু পারছে না।”

নির্বাচনের বিষয়ে তিনি বলেন, “পৃথিবীতে বহু গণতান্ত্রিক দেশ রয়েছে, সেই দেশগুলোতে যেভাবে জাতীয় নির্বাচন হয়, ঠিক তেমনি বাংলাদেশেও নির্বাচন হবে।  এর বাইরে নির্বাচন করার কোনো সুযোগ নেই।বার বার ভুল সিদ্ধান্ত নিয়ে বিএনপি নিজেদের অস্তিত্ব ধ্বংস করছে।”

মাদারীপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খানের সভাপতিত্বে এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মাসুদ আলম খান, শিক্ষা অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী তানভীর ইসলাম, গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী কামরুল ইসলাম, সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম বাবু চৌধুরী, বঙ্গবন্ধু ‘ল’ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজাউল করিম।

শহরের লেকপাড়ে ৫ কোটি ৩১ লাখ টাকা ব্যয়ে তৈরি করা হয়েছে ৫ তলাবিশিষ্ট বঙ্গবন্ধু ‘ল’ কলেজ।