রূপগঞ্জে মুক্তিপণ না পেয়ে শিশু হত্যা: ৪ আসামির প্রাণদণ্ড

২০১৮ সালের ৫ জুন রাতে নিখোঁজের পরদিন বিকালে হাত, পা ও মুখ বাঁধা অবস্থায় শিশুটির লাশ উদ্ধার করে পুলিশ।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2024, 12:05 PM
Updated : 5 March 2024, 12:05 PM

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় অপহরণের পর মুক্তিপণ না পেয়ে দশ বছরের এক শিশুকে হত্যা মামলায় চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ উম্মে সরাবন তহুরা এক আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন বলে আদালতের অতিরিক্ত কৌঁসুলি (এপিপি) আব্দুর রহিম জানান।

দণ্ড পাওয়ারা হলেন- রূপগঞ্জ উপজেলার মঙ্গলখালী এলাকার সিরাজুল ইসলামের ছেলে শাহীন (৩৫), বলাইনগর এলাকার জাহাঙ্গীরের ছেলে আলমগীর (২৭), বানিয়াদী এলাকার রাজকুমারের ছেলে অনিক চন্দ্র দাস (২৭) এবং একই এলাকার সন্তোষ চন্দ্র দাসের ছেলে আশিক চন্দ্র দাস (৩০)।

দণ্ড পাওয়াদের মধ্যে শাহীন, আলমগীর ও আশিক পলাতক আছেন। বিচারক তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন বলে আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান জানান।

মামলার বরাতে আসাদুজ্জামান জানান, ২০১৮ সালের ৫ জুন রাতে নিখোঁজ হয় রূপগঞ্জের বানিয়াদী এলাকার চৈতন্য চন্দ্র দাসের ছেলে জয়ন্ত চন্দ্র দাস। সে স্থানীয় একটি বিদ্যালয়ে তৃতীয় শ্রেণির ছাত্র ছিল।

“পরদিন সকালে পাঁচ লাখ টাকা মুক্তিপণ চেয়ে একটি নম্বর থেকে চৈতন্যের মোবাইলে কল আসে। ছেলের ব্যাপারে জানতে চাইলে কলটি কেটে দিয়ে নম্বরটি বন্ধ করে দেওয়া হয়। ওইদিন বিকালে পরিত্যক্ত একটি ঘর থেকে হাত, পা ও মুখ বাঁধা অবস্থায় জয়ন্তের মরদেহ উদ্ধার করে পুলিশ।”

এ ঘটনায় চৈতন্য চন্দ্র দাস বাদী হয়ে রূপগঞ্জ থানায় তিনজনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয় আরও পাঁচজনকে আসামি করে অপহরণের পর হত্যা ও লাশ গুমের মামলা করেন বলে জানান পরিদর্শক আসাদুজ্জামান।

তদন্ত শেষে পাঁচজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

এপিপি আব্দুর রহিম বলেন, “মুক্তিপণের টাকা না পেয়ে শিশুটিকে হত্যা করে আসামিরা। বিচার চলাকালীন এক আসামি মারা যান। বাকি চারজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাদের মৃত্যুদণ্ডের আদেশ দেয়।”

রায়ে সন্তোষ প্রকাশ করে তা দ্রুত কার্যকরের দাবি জানিয়েছেন ওই শিশুটির বাবা।