রূপগঞ্জে জমি কেনাবেচা বিরোধে যুবককে হত্যা, ৬ জনের যাবজ্জীবন

২০১৪ সালের ২৪ জুন ওই ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয় বলে জানান এপিপি।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2024, 06:05 PM
Updated : 24 March 2024, 06:05 PM

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় জমি কেনাবেচা নিয়ে বিরোধের জেরে এক যুবককে হত্যার দায়ে ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

রোববার নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ উম্মে সরাবন তহুরা চার আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন বলে জানান রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌঁসুলি (এপিপি) আব্দুর রহিম।

দণ্ড পাওয়ারা হলেন- রূপগঞ্জের গুতিয়াব গ্রামের মো. মনিরুদ্দিনের ছেলে মাহবুব রহমান (৫৫), খোরশেদ আলমের ছেলে সবুজ মিয়া (৪২) ও শরীফ মিয়া (৩০), জুলহাসের ছেলে মো. পারভেজ (৩৬), শহীদুল্লাহর ছেলে মো. আসাদুল্লাহ (৩৩) ও হালিমের ছেলে মো. সাদ্দাম হোসেন (৩৬)।

রায় ঘোষণার সময় শরীফ ও সাদ্দাম অনুপস্থিত ছিলেন; তাদের গ্রেপ্তারের জন্য আদালত পরোয়ানা জারি করেছে বলে জানান আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান৷

এপিপি আব্দুর রহিম বলেন, উপজেলার গুতিয়াব গ্রামের কামাল হোসেন (৩৫) জমি কেনাবেচা করতেন। জমি বিক্রির টাকা নিয়ে আসামিদের সঙ্গে দ্বন্দ্ব চলছিল তার। এরই জেরে ২০১৪ সালের ২৪ জুন তাকে কুপিয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় কামাল হোসেনের মা ছমিরন বেগম রূপগঞ্জ থানায় মামলা করেন বলে জানান তিনি।

সাক্ষ্যগ্রহণ শেষে আসামিদের যাবজ্জীবনের পাশাপাশি প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়; যা অনাদায়ে তাদের আরও ছয় মাস কারাবাসে থাকতে হবে বলে জানান রাষ্ট্রপক্ষের এ আইনজীবী।