বরিশালে নৌকার প্রার্থীর মনোনয়নপত্র জমা

মেয়র পদে তিনটি মনোনয়ন ফরম জমা পড়েছে; জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চু ও স্বতন্ত্র মো. আলী হোসেন হাওলাদার।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2023, 11:46 AM
Updated : 14 May 2023, 11:46 AM

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাত মনোয়নপত্র জমা দিয়েছেন।  

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে তার পক্ষে  নির্বাচন পরিচালনায় থাকা কয়েকজন মনোনয়নপত্র জমা দেন বলে সহকারী রির্টানিং কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানিয়েছেন।

মনিরুজ্জামান বলেন, “প্রার্থীর পক্ষে তার নির্বাচন পরিচালনা কমিটির নেতারা এসেছিলেন। তারা রির্টানিং কর্মকতা মো. হুমায়ুন কবিরের কাছে মনোনয়ন ফরম জমা দিয়েছেন।”

এখন পর্যন্ত মেয়র পদে মোট ৯ প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে জানান এ কর্মকর্তা।

তিনি জানান, এর মধ্যে তিন মেয়র প্রার্থীর মনোনয়ন ফরম জমা পড়েছে। বাকি দুজন হলেন জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চু ও স্বতন্ত্র মো. আলী হোসেন হাওলাদার।

খোকন সেরনিয়াবাতের পক্ষে মনোনয়ন ফরম জমা দিতে যান মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি আফজালুল করিম, আহমেদ কবির, লস্কর নুরুল হক, আনিচ উদ্দিন সহিদ, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুক হক খান মামুন, ওয়াকার্স পার্টির জেলা শাখার সাধারন সম্পাদক শেখ টিপু সুলতান।

মনোনয়ন ফরম জমা দিয়ে আফজালুল করিম সাংবাদিকদের বলেন, “আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী একজন সৎ ও ভালো মানুষ। বরিশাল নগরীতে অনেক সমস্যা রয়েছে। তার মধ্যে প্রধান সমস্যা হলো হোল্ডিং ট্যাক্স। তিনি নির্বাচিত হলে বাসা-বাড়ির মালিকদের ঘাড়ে করের খড়্গ কমানো হবে। পাশাপশি নগরবাসীকে যথাযথ সম্মান ফিরিয়ে দেওয়া হবে।”

আগামী ১২ জুন খুলনা ও বরিশাল সিটি নির্বাচনে ভোট হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৬ মে; বাছাই ১৮ মে; প্রত্যাহারের শেষ সময় ২৫ মে।