‘পূর্ব বিরোধের জেরে’ উখিয়ায় চাচাতো ভাইকে ছুরিকাঘাতে হত্যা

নিহতের ভাই জানান, পূর্ব বিরোধের জেরে তার ভাইকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2024, 08:47 AM
Updated : 27 Feb 2024, 08:47 AM

কক্সবাজারের উখিয়া উপজেলায় ‘পূর্ব বিরোধের জেরে’ একজনকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। 

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উপজেলার জালিয়াপালং ইউনিয়নের উত্তর নিদানিয়া এলাকায় এ ঘটনা ঘটে বলে উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন জানান।

নিহত সৈয়দ করিম (৪৫) ওই এলাকার বাসিন্দা। তার আপন চাচাতো ভাই ছালামত উল্লাহর (৩৮) বিরুদ্ধে হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগ উঠেছে।

নিহতের ছোট ভাই মিজানুর রহমান বলেন, “একটা সময় আমার বাবা ও ছালামতের বাবার মধ্যে জমি নিয়ে বিরোধ ছিল। পরে তা সামাজিক সালিশের মাধ্যমে তার নিষ্পত্তি হয়ে যায়।

“এ নিয়ে আমার চাচা ও তার ছেলে ছালামত মনে মনে ক্ষুব্ধ ছিল। সেই জেরে দুই-তিন বছর আগে আমার মাথায় ছুরিকাঘাত করেছিলেন ছালামত। পূর্ব শত্রুতার জেরে ভাইকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে।”

স্থানীয়দের বরাতে ওসি শামীম বলেন, সকালে উত্তর নিদানিয়া গ্রামের স্থানীয় স্টেশন থেকে করিম বাড়ি ফিরছিলেন। পথে তেতুল তলা এলাকায় পৌঁছলে ছালামত আকস্মিক তার ওপর হামলা করে। পরে করিমের বুকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় ছালামত।

খবর পেয়ে স্বজনরা তাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ওসি বলেন, “কী কারণে এ খুনের ঘটনা ঘটেছে তা এখনও নিশ্চিত নয়। তবে ধারণা করা হচ্ছে, ছালামতের স্ত্রীর সঙ্গে করিমের সম্পর্ক নিয়ে এ হত্যাকাণ্ড হতে পারে।”

এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন; জড়িত ব্যক্তিকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে রয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।