বরিশালের মেঘনায় সরকারি চালবাহী কার্গোতে ডাকাতির অভিযোগ

ওসি বলেন, “ডাকাতির উদ্দেশ্য থাকলে সরকারি মালামালের ক্ষতি হতো। সেখানে তো ক্ষতি করা হয়নি।”

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2024, 10:17 AM
Updated : 4 Feb 2024, 10:17 AM

বরিশালের হিজলা উপজেলায় সরকারি চালবাহী কার্গোতে ডাকাতির অভিযোগ উঠেছে। তবে পুলিশের ধারণা, জেলেদের সঙ্গে কোনো ঝামেলা হয়েছে সেটাই ডাকাতি বলে প্রচার করা হচ্ছে।

রোববার ভোর রাতে মেঘনা নদীর তীরে হিজলা উপজেলার বাউশিয়া গ্রামের বোম্বাই শহর এলাকায় এই ডাকাতি হয় বলে জানিয়েছেন এমভি তুষার খান নামের কার্গোটির সুকানী কামাল হোসেন।

কামাল হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রোববার খুলনার মানিকতলা থেকে কার্গোতে ৬০০ টন চাল নিয়ে হিজলার গোডাউনে খালাস করার উদ্দেশ্যে রওনা দেন। রোববার ভোরে মেঘনা নদীর তীরে বোম্বাই শহর এলাকায় নোঙর করেন তারা।

সুকানী কামালের অভিযোগ, ফজরের আজানের সময় ধারালো অস্ত্র নিয়ে ১০-১৫ জনের একটি দল কার্গোতে আসে। তারা অস্ত্রের মুখে কার্গোতে থাকা ৯ জনকে জিম্মি করে। পরে নগদ ৩৭ হাজার ৭০০ টাকা, চারটি মোবাইল সেট, জামা-কাপড় ও জুতা নিয়ে গেছে।

ঘটনাটি পুলিশকে জানালে তারা কার্গোটি পরিদর্শন করেছে বলে জানান তিনি।

তবে হিজলা থানার ওসি মো. জুবাইর আহম্মেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এটা ডাকাতি নয়। আসার সময় হয়ত কোনো জেলেদের জাল কার্গোর ইঞ্জিনের পাখায় বেধে কেটে গেছে। ক্ষতিগ্রস্ত জেলেরা এসে ক্ষতিপূরণ দাবি করেছে।

“এ নিয়ে হয়ত তাদের মধ্যে ঝামেলা হয়েছে। তাই বিষয়টি ডাকাতি হিসেবে প্রচার করছে। ডাকাতির উদ্দেশ্য থাকলে সরকারি মালামালের ক্ষতি হতো। সেখানে তো ক্ষতি করা হয়নি।”

ওসি বলেন, শীতকালীন মৌসুমে মেঘনা নদীতে প্রায়ই নৌযান ও জেলেদের মধ্যে এ নিয়ে কোনো না কোনো ঘটনা ঘটে। তারপরেও বিষয়টি তদন্ত করা হচ্ছে।