গাজীপুরে এলাকাভিত্তিক ট্যাক্স নির্ধারণের প্রতিশ্রুতি গাজী আতাউরের

“পল্লী এলাকার মানুষকে করপোরেশনের আওতায় ফেলে তাদের ওপর ট্যাক্সের বোঝা চাপিয়ে দেওয়া হয়েছে।”

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2023, 12:52 PM
Updated : 13 May 2023, 12:52 PM

গাজীপুর সিটি করপোরেশনে নির্বাচিত হলে এলাকাভিত্তিক ট্যাক্স নির্ধারণ করার প্রতিশ্রুতি দিয়েছেন চরমোনাই পীরের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলনের মেয়র পদপ্রার্থী গাজী আতাউর রহমান।

শুক্রবার দুপুরে গাজীপুর কেন্দ্রীয় জামে মসজিদে ভোটারদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে নির্বাচনে প্রচারণায় তিনি এ কথা বলেন।

গাজী আতাউর বলেন, “বিগত দিনে যারা মেয়রের দায়িত্ব পালন করেছেন তাদের অস্বাভাবিক ট্যাক্স নির্ধারণের কারণে গাজীপুর সিটি করপোরেশনে বসবাসকারীরা বিরক্ত।”

ট্যাক্স বাড়ার বিষয়ে তিনি বলেন, “গাজীপুরে দুটি পৌরসভা এবং কয়েকটি ইউনিয়ন থেকে সিটি করপোরেশন করা হলেও জনগণের কোনো নাগরিক সুবিধা বাড়েনি। সম্পদ ও সেবা না বাড়লেও ট্যাক্সের বোঝা ঠিকই বেড়েছে।”

অবস্থার পরিবর্তনে হাতপাখা প্রতীকে ভোট দেওয়ার জন্য নগরবাসীর প্রতি তিনি আহ্বান জানান।

গাজীপুর সিটি করপোরেশনের অবস্থার বিষয়ে তিনি বলেন, “পরিকল্পনার অভাব ছিল। সিটি করপোরেশনের মোট আয়তনের অর্ধেকের বেশি এখনও পল্লী এলাকা। যেখানে কোনো নাগরিক সুবিধা নেই। এমনকি শিল্প-কারখানাও নেই।”

সব এলাকার ট্যাক্স নির্ধারণ নিয়ে গাজী আতাউর রহমান আরও বলেন, “পল্লী এলাকার মানুষকে করপোরেশনের আওতায় ফেলে তাদের ওপর ট্যাক্সের বোঝা চাপিয়ে দেওয়া হয়েছে। সব এলাকায় সমান হারে ট্যাক্স নির্ধারণ কোনোভাবেই যৌক্তিক হতে পারে না।”

হাতপাখা মার্কায় ভোট দিয়ে তাকে নির্বাচিত করা হলে হোল্ডিং ট্যাক্স যৌক্তিক পর্যায়ে নিয়ে আনবেন বলে ভোটারদের প্রতিশ্রুতি দেন তিনি।