রংপুরে মামলার তদন্তকারী পুলিশকে পিটিয়ে আহত

ঘটনাস্থল থেকে পুলিশ তিনজনকে আটক করেছে।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2023, 07:30 PM
Updated : 2 June 2023, 07:30 PM

রংপুরের গঙ্গাচড়ায় একটি অভিযোগের তদন্তে যাওয়া পুলিশের চার সদস্যকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে গ্রামবাসীর বিরুদ্ধে।

রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) হোসাইন মুহাম্মদ রায়হান জানান, শুক্রবার সন্ধ্যায় উপজেলার বড়বিল ইউনিয়নের দক্ষিণ পানাপুকুর চৌধুরীহাট দোলাপাড়ায় এ ঘটনা ঘটে।  

আহতদের মধ্যে রেজায়ে রাব্বি নামে এক এসআইকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

পুলিশ এ ঘটনায় তিনজনকে আটক করেছে বলে হোসাইন মুহাম্মদ রায়হান জানান।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রংপুর নগরীর সিও বাজার এলাকার মাহবুবুর রহমান (৭০) উপজেলার বড়বিল ইউনিয়নের দক্ষিণ পানাপুকুর চৌধুরীহাট দোলাপাড়া এলাকার আশরাফুলের (৪০) কাছ থেকে ৭৫ শতক জমি বায়নাপত্র করেন। তাতে উল্লেখ রয়েছে, ছয় মাসের মধ্যে জমির সম্পূর্ণ টাকা বুঝিয়ে দিয়ে জমির মালিকের কাছ থেকে দলিল করে নেবেন মাহবুবুর রহমান। কিন্তু ছয় মাস পেরিয়ে গেলেও টাকা বুঝিয়ে দিয়ে জমি দলিল নিতে ব্যর্থ হন তিনি।

জমির মালিক আশরাফুল শুক্রবার তার জমিতে গাছ লাগাতে গেলে মাহবুবুর থানায় অভিযোগ দেন। অভিযোগ পেয়ে পাঁচ পুলিশ সদস্য অভিযোগের তদন্ত করতে ঘটনাস্থলে যান।

অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মুহাম্মদ রায়হান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পুলিশ আশরাফুলকে গাড়িতে তুলে নিয়ে আসতে চাইলে গ্রামের লোকজন বাধা দেন এবং পুলিশের কাছে থাকা অস্ত্র কেড়ে নিয়ে তাদের মারধর করেন। এতে চারজন পুলিশ সদস্য আহত হন।

তিনি জানান, খবর পেয়ে গঙ্গাচড়া মডেল থানার পুলিশ তাদের উদ্ধার করতে গেলে স্থানীয়দের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পরে তিনি [হোসাইন মুহাম্মদ রায়হান] ঘটনাস্থলে উপস্থিত হন।

তিনি জানান, এ সময় জাকির হোসেন (৩৭), ময়না বেগম (৪০) ও মিরকুলাল (৪৫) নামের তিনজনকে আটক করা হয়েছে। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার প্রীতি সাহা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আহত এসআইয়ের শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে এবং তিনি গুরুতর আহত হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি তিন পুলিশ সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।