নেত্রকোণায় মাছ ধরা নিয়ে দুপক্ষের সংঘর্ষে শিশুর মৃত্যু

এ ঘটনায় পাঁচজনকে আটক করেছে পুলিশ।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2024, 05:22 PM
Updated : 15 March 2024, 05:22 PM

নেত্রকোণার মদন উপজেলায় মাছ ধরাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে এক শিশু নিহত হয়েছে; এতে আহত হয়েছে আরও ৪ জন। এ ঘটনায় পুলিশ পাঁচজনকে আটক করেছে।

শুক্রবার বিকালে উপজেলার ফতেপুর ইউনিয়নের পশ্চিম ফতেপুর গ্রামে এ ঘটনা ঘটে বলে মদন থানার ওসি উজ্জ্বল কান্তি সরকার জানান।

নিহত সবুজ মিয়া (১০) উপজেলার ফতেপুর গ্রামের আশেকের ছেলে। আহতরা হলেন- একই গ্রামের সোলেমান মিয়া (২০), আব্দুল হেকিম (৪৫), হৃদয় মিয়া (৩০) এবং মো. আশেক মিয়া (৪০)।

আটকরা হলেন- মো. মল্লিক মিয়া (৫০), আনচু মিয়া (৬০) ও চাঁন মিয়া (৪৫)। বাকি দুইজনের পরিচয় তাৎক্ষণিক জানা যায়নি। আটকরা ফতেপুর গ্রামের বাসিন্দা।

স্থানীয়দের বরাতে ওসি উজ্জ্বল কান্তি বলেন, ফতেপুর গ্রামের ইব্রাহিম মুন্সীর যাত্রাখালী খালের পাশে একটি ডোবা রয়েছে। হাওর এলাকা হওয়ায় ডোবাটিতে প্রচুর মাছ থাকে। ফাল্গুন-চৈত্র মাসে পানি কমলে ডোবাটিতে মাছ ধরা যায়। গত বছর একই গ্রামের হিরণ মিয়ার কাছে এক মৌসুমের জন্য ডোবাটি লিজ দেন ইব্রাহিম মুন্সী।

“হিরণ মিয়া যথারীতি গত বছর ডোবাটি থেকে মাছ তুলে নেন। কার্তিক মাসে লিজের মেয়াদ শেষ হয়। কিন্তু হিরণ মিয়া ও তার লোকজন শুক্রবার বেলা সোয়া ৩টার দিকে ডোবাটিতে মাছ ধরতে নামেন।

“তখন ইব্রাহিম মুন্সী ও তার লোকজন বাঁধা দিলে উভয়পক্ষ দেশি অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ান। এতে আঘাত পেয়ে ঘটনাস্থলে মারা যায় সবুজ মিয়া।”

খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে তিনজনকে আটক করে। শিশুটির লাশ ময়নাতদন্তের জন্য নেত্রকোণা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান ওসি উজ্জ্বল কান্তি।