শরীয়তপুরের পদ্মা নদী থেকে ৭ ‘চাঁদাবাজ’ আটক

তাদের বিরুদ্ধে জাজিরা থানায় দুটি চাঁদাবাজির মামলা দিয়ে আদালতে পাঠানো হয় বলে জানিয়েছে নৌ-পুলিশ।

শরীয়তপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2023, 07:42 AM
Updated : 10 March 2023, 07:42 AM

শরীয়তপুরের জাজিরায় পদ্মা নদীতে চাঁদাবাজি করার সময় হাতেনাতে ‘চাঁদাবাজ চক্রে’র সাত সদস্যকে আটক করেছে মাঝীরঘাট নৌ-পুলিশ।

শুক্রবার সকালে জাজিরার পালেরচর ও কুন্ডেরচর এলাকায় পদ্মা নদী থেকে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন মাঝীরঘাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জহিরুল হক।

আটকরা হলেন, জাজিরার পাথালিয়া কান্দির আল আমিন মাদবর (২২), বাবুর চর আব্বাস বেপারি কান্দির রাজিব মাদবর (২২), জব্বার আলী আকন কান্দির শান্ত আকন (২১) কালিকা প্রসাদের নসিন শেখ (১৯), বাবুরচর সরল খার কান্দির মো. মামুন খান (২৩) এবং একই এলাকার স্বপন আকন (২৬) ও ইমরান হোসেন মাদবর (২০)।

এ সময় তাদের কাছ থেকে দুইটি ট্রলার এবং চাঁদাবাজি করা নগদ ছয় হাজার টাকা ও শপিং ব্যাগ উদ্ধার করে নৌ-পুলিশ।

এসআই মো. জহিরুল হক জানান, পদ্মা নদীর বাবুরচর এলাকায় ট্রলার ব্যবহার করে চাঁদা আদায় করার গোপন সংবাদের ভিত্তিতে সেখানে তার নেতৃত্বে ফাঁড়ির এএসআই মো. শহিদুল ইসলামসহ একটি টিম অভিযান পরিচালনা করে।

অভিযানে চাঁদাবাজদের বিভিন্ন পণ্যবাহী ও বালুবাহী বাল্কহেড থেকে ভয়ভীতি প্রদর্শন করে জোরপূর্বক চাঁদা আদায় করতে দেখতে পাওয়া যায়। এ সময় পুলিশ তাদের চারপাশ থেকে ঘিরে ফেলে হাতেনাতে আটক করে।

প্রাথমিকভাবে আটকরা বিভিন্ন নৌযান থেকে দীর্ঘদিন যাবৎ চাঁদাবাজি করা এবং চাঁদা না দিলে নৌযান চালকদেরকে ভয়-ভীতি প্রদর্শন ও মারপিট করার কথা স্বীকার করেছে বলে জানান এসআই জহিরুল।

পরে তাদের বিরুদ্ধে জাজিরা থানায় দুটি চাঁদাবাজির মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান নৌ-পুলিশের এ কর্মকর্তা।