করতোয়া বাঁচাতে নৌকাবাইচ

নৌকাবাইচ দেখতে নদীর দুপাড়ে হাজারো মানুষের ঢল নামে।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2023, 05:07 PM
Updated : 9 Oct 2023, 05:07 PM

‘নদী বাঁচলে, দেশ বাঁচবে’ শ্লোগানে বগুড়ার করতোয়া নদীতে হয়ে গেল নৌকাবাইচ প্রতিযোগিতা। নৌকাবাইচ দেখতে নদীর দুপাড়ে হাজারো মানুষের ঢল নামে।

জেলা পুলিশের আয়োজনে সোমবার দুপুর ১২টায় শহরের মালতীনগর এসপি সেতু এলাকায় নদীর ঘাটে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী।

এতে বিভিন্ন উপজেলা থেকে ৮টি নৌকা অংশ নেয়। দলগুলো হলো- আল্লাহ ভরসা, ইনশাআল্লাহ, বিজয় নিশান, ৭১-এর বিজয়, কিংরাজ, উড়ালপঙ্খী, সততা, রাখে আল্লা মারে কে।

মালতীনগর এসপি সেতু থেকে বেজোড়া সেতু পর্যন্ত প্রায় এক কিলোমিটার নদী পথে প্রতিযোগিদের পাড়ি দিতে হয় বলে জানান আয়োজকরা।

সন্ধ্যা সাড়ে ৬টায় বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু। এতে বিশেষ অতিথি ছিলেন বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলাম ও সিভিল সার্জন শফিউল আজম।

পুলিশ সুপার সুদীপ কুমারের সভাপতিত্বে এতে বগুড়া জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না ও কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহাদাৎ আলম ঝুনু উপস্থিত ছিলেন।

নৌকা বাইচে চ্যাম্পিয়ন ‘উড়াল পঙ্খী’ দলকে একটি ষাঁড় গরু, রানার আপ ‘সততা’ দলকে একটি খাসি এবং তৃতীয় ও চতুর্থ দলকে একটি করে ছাগল উপহার দেওয়া হয়।

এর আগে নদী বাঁচাও ও ডেঙ্গুমুক্ত বগুড়া গড়তে জেলা প্রশাসক সাইফুল ইসলাম নদীর পাশের আবর্জনা এবং প্রায় দেড় কিলোমিটার করতোয়া নদীতে কচুরিপানা পরিষ্কার করেন।