বিশ্ব ইজতেমায় কোরিয়ান মেহমানের খোয়া যাওয়া পাসপোর্ট উদ্ধার

ব্যাগটিতে পাসপোর্ট, ইউএস ডলার, কোরিয়ান টাকা, কোরিয়ান সিমযুক্ত মোবাইলসহ যাবতীয় গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিল।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2024, 04:49 AM
Updated : 2 Feb 2024, 04:49 AM

গাজীপুরের টঙ্গীর বিশ্ব ইজতেমায় কোরিয়া থেকে আসা এক মেহমানের খোয়া যাওয়া পাসপোর্ট, মোবাইল, ডলার ঘণ্টাখানেকের মধ্যে উদ্ধার করে তাকে বুঝিয়ে দিয়েছে পুলিশ। 

বৃহস্পতিবার রাত ৮টার দিকে সুলতান আহমেদ (৫৮) ওজু খানায় তার ব্যাগটি হারানোর খবর পেয়ে দ্রুত তৎপর হয়ে সেটি উদ্ধার করা হয়েছে বলে জানান গাজীপুর মেট্রোপলিটনের টঙ্গী জোনের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইব্রাহিম খান। 

সুলতান আহমেদ বলেন, “আমি মূলত ভারতের নাগরিক। কোরিয়ান মোবাইল কোম্পানিতে চাকরির কারণে পরিবার নিয়ে কোরিয়ায় বসবাস করি। বুধবার কোরিয়া থেকে সরাসরি টঙ্গীর ইজতেমা ময়দানে বিদেশি খিত্তায় অংশগ্রহণ করি।

“বৃহস্পতিবার রাত ৮টায় বিদেশি খিত্তা এলাকায় ওজুখানায় গিয়ে ওজু করে ভুলবশত সঙ্গে থাকা ব্যাগটি ফেলে চলে আসি। পরে দৌড়ে ওজুখানায় গিয়ে খোঁজাখুজি করেও ব্যাগটি আর পাওয়া যাচ্ছিল না।” 

তিনি আরও বলেন, ব্যাগটিতে তার পাসপোর্ট, ইউএস ডলার, কোরিয়ান টাকাসহ মোট ৬০ হাজার টাকা, কোরিয়ান সিমযুক্ত মোবাইলসহ যাবতীয় গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিল। 

গাজীপুর মেট্রোপলিটনের টঙ্গী জোনের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইব্রাহিম খান বলেন, “উর্দু ভাষী এক বিদেশি নাগরিক ওজু করতে গিয়ে পাসপোর্ট, ডলার, মোবাইল ফোন ও নগদ টাকাসহ একটি ব্যাগ ওজু খানায় রেখে চলে যান। 

“বিষয়টি আমাদের জানালে তাৎক্ষণিকভাবে সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে ব্যাগটি উদ্ধারে কাজ শুরু করা হয়। ঘণ্টাখানেকের মধ্যেই পুলিশি তৎপরতায় খোয়া যাওয়া ব্যাগটি উদ্ধার করে ওই নাগরিকের কাছে হস্তান্তর করা হয়েছে। 

খোঁজ নিয়ে জানা যায়, ইজতেমায় অংশ নেওয়া এক ব্যক্তি ওজুখানায় ওই বিদেশি নাগরিকের ব্যাগটি পেয়ে তার হেফাজতে রাখেন।