কুমিল্লায় মাদকসহ সাত মামলার আসামি ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

মাদক বেচা-কেনার কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল ও মাদক সেবনের বিভিন্ন সরঞ্জামও জব্দ করা হয়।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2024, 03:53 AM
Updated : 20 Feb 2024, 03:53 AM

কুমিল্লা সদরে ইয়াবা ও গাঁজাসহ ছাত্রলীগের এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতির প্রস্তুতি, চুরি, ছিনতাই ও মাদকসহ সাতটি মামলা রয়েছে।

শুক্রবার রাতে নগরীর ২২ নম্বর ওয়ার্ডের শ্রী বল্লভপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন কুমিল্লা সদর দক্ষিণ থানার ওসি আলমগীর হোসেন ভূঁইয়া।

গ্রেপ্তার মেহেদী হাসান (২৬) ওই এলাকার খোকন মিয়ার ছেলে। তিনি কুমিল্লা মহানগর ২২ নম্বর ওয়ার্ড শাখা ছাত্রলীগের যুগ্ন আহ্বায়ক।

পুলিশ জানায়, কুমিল্লায় আলোচিত যুবলীগ কর্মী জিল্লুর রহমান চৌধুরী ওরফে গোলাম জিলানী হত্যা মামলার এজাহারভুক্ত আসামি মেহেদী। কিছুদিন আগে মেহেদীসহ অন্যান্য আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ হত্যা মামলায় দীর্ঘদিন কারাগারেও ছিলেন মেহেদী।

শনিবার বিকালে ওসি আলমগীর বলেন, গোপন খবর পেয়ে শুক্রবার রাত ৮টার দিকে শ্রী বল্লভপুর সোনালী ব্যাংক সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে মেহেদীকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার শরীর তল্লাশি করে ছয় হাজার ২০০টি ইয়াবা, দুই কেজি গাঁজা, ২৪ হাজার ৬০০ টাকা এবং দুটি পাসপোর্ট জব্দ করা হয়।

এ ছাড়া মাদক বেচা-কেনার কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল ও মাদক সেবনের বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয় বলে জানান তিনি।

এ বিষয়ে কুমিল্লা মহানগর ছাত্রলীগের আহ্বায়ক আব্দুল আজিজ সিহানুক মোবাইল ফোনে বলেন, “মেহেদীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।”

মেহেদী বিরুদ্ধে হত্যা, ছিনতাইসহ সাতটি মামলা রয়েছে জানিয়ে ওসি আলমগীর আরও বলেন, বিকালে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।                                                      

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ২৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]