আওয়ামী লীগ যেকোনো অপচেষ্টা প্রতিহত করবে: শিক্ষামন্ত্রী

মন্ত্রী বলেন, “আমরা সরকারে যেমন আছি, জনগণের সঙ্গে মাঠেও তেমনি আছি।”

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2023, 10:33 AM
Updated : 25 Feb 2023, 10:33 AM

নির্বাচনকে সামনে রেখে দেশে অরাজকতা সৃষ্টি করতে চাইলে তা দেশের জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ প্রতিহত করবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

মন্ত্রী বলেন, “চিহ্নিত একটি অপশক্তি নির্বাচন সামনে রেখে দেশকে অস্থিতিশীল, দেশে অরাজকতা সৃষ্টি এবং ২০১৩ ও ২০১৪ সালের মত অগ্নি সন্ত্রাস করতে চায়। কিন্ত বাংলাদেশ আওয়ামী লীগ দেশের জনগণকে সঙ্গে নিয়ে যে কোন অপচেষ্টাকে অশ্যই প্রতিহত করবে।”

শনিবার দুপুরে চাঁদপুর স্টেডিয়াম মাঠে চাঁদপুর সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি উৎসব ও পুনর্মিলনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, “আমাদের শান্তি-শৃঙ্খলা যেন কোনোভাবে বিনষ্ট না হয়, আমরা যেন শান্তি বজায় রেখে আমাদের উন্নয়ন কর্মকাণ্ডকে এগিয়ে নিতে পরি, সে লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের এসব কর্মসূচি। এর মধ্যে পাল্টাপাল্টি কিছু নেই।

“আমরা মাঠে আছি এবং থাকব। আমরা সরকারে যেমন আছি, জনগণের সঙ্গে মাঠেও তেমনি আছি। শান্তি, শৃঙ্খলা ও জনগণের জানমাল রক্ষায় চিরদিন ছিলাম, আজও আছি; আগামীতেও থাকব।”

দীপু মনি বলেন, “আওয়ামী লীগ এ দেশে যত অধিকার আছে, সেসব অধিকার প্রতিষ্ঠা করার নেতৃত্ব দিয়েছে। আমরা যে ভাষা পেয়েছি, তার অধিকার, স্বাধীনতা, গণতন্ত্র, উন্নয়ন পেয়েছি-এ সব কিছুসহ দেশ গড়ার কাজে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ।”

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হাসানুজ্জামান কল্লোল, নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান, সাবেক সচিব ও শিশু সাহিত্যিক ফারুক হোসেন, জেলা প্রশাসক কামরুল হাসান, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, একুশে পদকপ্রাপ্ত অনুজ বিজ্ঞানী সমীর কুমার সাহা, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অসিত বরণ দাশ ও চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতারা এ সময় উপস্থিত ছিলেন।