গৃহবধূকে ওড়নায় পেঁচিয়ে হত্যা, ফাঁসিতে ঝুলতে হবে কথিত প্রেমিককে

একটি গম ক্ষেতের মধ্যে তার লাশ ফেলে পালিয়ে যায়। চারদিন পর অর্ধগলিত অবস্থায় তা উদ্ধার করে পুলিশ।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2024, 11:17 AM
Updated : 24 March 2024, 11:17 AM

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় এক প্রবাসীর স্ত্রীকে হত্যার দায়ে তার কথিত প্রেমিকের প্রাণদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

রোববার দুপুরে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় ঘোষণা করেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. সানোয়ার হোসেন জানান।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত ওবায়দুর মোল্যা (২৮) বোয়ালমারী উপজেলার পশ্চিম ভাটদী গ্রামের ওয়াহেদ মোল্যার ছেলে।

রায় ঘোষণার সময় ওবায়দুর আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন না। তিনি জামিনে রয়েছেন।

মামলার বিবরণে বলা হয়, ২০০৬ সালে বোয়ালমারীর পশ্চিম ভাটদী গ্রামের কাদের মোল্যার ছেলে আফসার মোল্যার সঙ্গে পাশের মধুখালী উপজেলার গন্ধখালী গ্রামের জলিল মুন্সীর মেয়ে মনিরা বেগমের বিয়ে হয়। তাদের সংসারে দুটি সন্তানও রয়েছে।

পরে জীবিকার তাগিদে মনিরার স্বামী আফসার সৌদি চলে যান। এ সুযোগে তার মনিরার সঙ্গে প্রতিবেশী ওবায়দুর মোল্যার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরপর মনিরা ওবায়দুরকে বিয়ের জন্য চাপ দিতে থাকে।

২০১৯ সালের ১০ মার্চ রাতে মনিরাকে স্বামীর বাড়ি থেকে ডেকে নিয়ে গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করে ওবায়দুর। পরে একটি গম ক্ষেতের মধ্যে তার লাশ ফেলে পালিয়ে যায়। চারদিন পর অর্ধগলিত অবস্থায় তা উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহতের ভাই রবিউল ইসলাম বাদী হয়ে প্রথমে একটি নিখোঁজের সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে লাশ উদ্ধার হলে ওবায়দুরসহ অজ্ঞাত পরিচয় আসামিদের বিরুদ্ধে বোয়ালমারী থানায় হত্যা মামলা করেন।

তদন্ত শেষে বোয়ালমালী থানার এসআই আমিনুর রহমান ওবায়দুরের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। পরে একই বছরের ১৭ মার্চ ওবায়দুরকে গ্রেপ্তার করা হলে আদালতে ১৬৪ ধারায় হত্যার দায় স্বীকার করে জবানবন্দিও দেন।

এরপর জামিনে বেরিয়ে আসে কারাগার থেকে।