চাঁদপুর জেলা কারাগারের কয়েদির মৃত্যু

হাসপাতালের চিকিৎসক মৃত্যুর কারণ হিসেবে হার্ট অ্যাটাক উল্লেখ করেন বলে জানান কারাধ্যক্ষ।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2023, 08:47 AM
Updated : 5 June 2023, 08:47 AM

চাঁদপুর জেলা কারাগারে এক কয়েদির মৃত্যু হয়েছে।

সোমবার সকাল সাড়ে ৯টার দিকে জেলার সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানান কারাধ্যক্ষ মুহাম্মদ মুনীর হোসাইন।

মারা যাওয়া মো. আলম খান (৫০) চাঁদপুর শহরের খলিশাডুলি ওয়াবদা গেইট খান বাড়ীর হাজী শামসুল হক খানের ছেলে। তিনি চাঁদপুর পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি ছিলেন।

কারাধ্যক্ষ মুহাম্মদ মুনীর বলেন, চেক-ডিজঅনার মামলার আসামি আলম খানকে গত ২১ এপ্রিল সাজার পরোয়ানা নিয়ে কারাগারে পাঠানো হয়। সোমবার সকালে দিকে তার বুকে ব্যথা শুরু হয়। এরপর কারাগারের সহকারী সার্জনের পরামর্শে সকাল সোয়া ৮টার দিকে তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

“সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়।”

কারাধ্যক্ষ আরও বলেন, “ওই কয়েদির মৃত্যুর কারণ হিসেবে হার্ট অ্যাটাক বলে জানিয়েছেন হাসপাতালের চিকিৎসক। এ ঘটনায় পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।”

চাঁদপুর জেলা কারাগারের উপ-কারাধ্যক্ষ মো. ইউসুফ বলেন, “সকাল ৮টা ১০ মিনিটের দিকে আলম খান অসুস্থ বোধ করলে হাসপাতালের নিয়ে আসি এবং তার পরিবারকে জানাই। পরিবারের সদস্যরাও তাৎক্ষণিক হাসপাতালে আসেন।”

আলম খানের বাবা শামসুল হক খান জানান, চাঁদপুর আইএফআইসি ব্যাংকে তার ছেলের সাড়ে ৩ কোটি টাকার ঋণ ছিল। কিন্তু ব্যাংক ঋণের চেয়ে অধিক টাকার মর্গেজও ছিল। তারপরও মামলার কারণে তার সাজা হয়।

চাঁদপুর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সুশান্ত বিশ্বাস বলেন, “আলম খান নামে ব্যক্তির ইসিজি করে দেখা গেছে, তার বড় ধরনের হার্ট অ্যাটাক হয়েছে। তাকে ঢাকায় চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার কথা বলা হয়। কিন্তু কিছুক্ষণ পরেই মৃত্যু হয়।”