ঝালকাঠিতে চার ইটভাটাকে ৩ লাখ টাকা জরিমানা

নিবন্ধন ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নবায়ন না থাকায় জরিমানার পাশাপাশি ভাটার কার্যক্রম বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

ঝালকাঠি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2024, 03:13 PM
Updated : 13 March 2024, 03:13 PM

নিবন্ধন ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নবায়ন না থাকায় ঝালকাঠির রাজাপুর উপজেলায় চার ইটভাটা মালিককে তিন লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলায় আলাদা অভিযান চালিয়ে এ দণ্ড প্রদান করা হয় বলে জানিয়েছেন রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারজানা ইয়াসমিন।

তিনি বলেন, অভিযানে মেসার্স বড়ইয়া ইউনিয়নের চল্লিশকাহনিয়া বড়ইয়া ব্রিকসকে এক লাখ এবং রাজাপুর সদর ইউনিয়নের অংগারিয়া এলাকায় মেসার্স হাওলাদার রিয়েলস্ট্রেট ব্রিকসকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে উপজেলার গালুয়া ইউনিয়নের কানুদাসকাঠি সেভেন স্টার ব্রিকসকে এক লাখ টাকা এবং শুক্তাগড় ইউনিয়নের সাংগর মেসার্স আকন ব্রিকসকে ৫০ হাজার টাকা জরিমানা করেন রাজাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাসান মোহাম্মদ সোয়াইব।

ইউএনও ফারহানা ইয়াসমিন বলেন, রাজাপুর উপজেলায় বিভিন্ন ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এর মধ্যে চারটির লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নবায়ন না থাকায় ভাটা মালিককে জরিমানা এবং কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।