আইপিএল জুয়ার বিরোধে গলা কেটে হত্যা, বন্ধু গ্রেপ্তার

জুয়ার টাকা নিয়ে দুজনের বাকবিতণ্ডা হয়; এক পর্যায়ে ‘রাসেল’ হাতুড়ি দিয়ে মেরে এবং গলা কেটে আল আমিনকে হত্যা করেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2023, 04:58 PM
Updated : 22 April 2023, 04:58 PM

গাজীপুরে আইপিএল ক্রিকেটে জুয়ার টাকা নিয়ে বিরোধের জেরে হাতুড়িপেটা করে ও গলা কেটে এক যুবককে হত্যার অভিযোগ উঠেছে তার এক বন্ধুর বিরুদ্ধে। পুলিশ ওই বন্ধুকে গ্রেপ্তার করেছে।

শুক্রবার গাজীপুর নগরীর পূর্ব মারিয়ালী নাওভাঙ্গায় এ হত্যার ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে তখনই স্থানীয়রা রাসেল নামের এক যুবককে ধরে পুলিশে দিয়েছে।   

শনিবার দুপুরে গাজীপুর আদালতে তোলা হলে রাসেলকে (২৪) দুই দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দেওয়া হয়। রাসেল ব্রাক্ষ্মণবাড়ীয়ার বিজয়নগর উপজেলার বীরপাশা গ্রামের কুদ্দুস মিয়ার ছেলে। 

নিহত আল আমিন (৩৮) জামালপুরের বকশিগঞ্জ উপজেলার কল্কিহারা গ্রামের আমিরুল হকের ছেলে। 

গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) সদর থানার ওসি মো. জিয়াউল ইসলাম জানান, পূর্ব মারিয়ালী নাওভাঙ্গা এলাকায় একটি দোকানে চাকরি করতেন আল আমিন। কয়েকদিন ধরে বন্ধু রাসেলের সঙ্গে আইপিএল নিয়ে জুয়া খেলার টাকার লেনদেন নিয়ে মতবিরোধ চলছিল আল আমিনের। আল আমিন তার পাওনা নয় হাজার টাকা রাসেলের কাছে দাবি করেন।

এলাকাবাসী ও রাসেলের বরাতে ওসি জানান, শুক্রবার জুমার নামাজের পর টাকা দেওয়ার কথা বলে আল আমিনকে মোবাইল ফোনে স্থানীয় পূর্ব মারিয়ালী নাওভাঙ্গায় একটি ভাড়া বাড়িতে ডেকে নেন রাসেল।

“এ সময় পাওনা টাকা নিয়ে তাদের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে রাসেল হাতুড়ি দিয়ে আল আমিনের কপালে আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। পরে ঘটনাস্থলে থাকা বটি দিয়ে গলা কেটে হত্যা করে।”

ওসি জানান, এলাকাবাসী টের পেয়ে ঘটনাস্থলে গেলে রাসেল পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় জনতা রাসেলকে আটক করে ওই ঘরে গেলে আল আমিনের লাশ দেখতে পায়।

পরে খবর পেয়ে পুলিশ সন্ধ্যায় ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায় এবং রাসেলকে গ্রেপ্তার করে।