টেকনাফে ৫ কৃষক ‘অপহরণ’, ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি

“দুপুরের দিকে অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তি মোবাইল ফোনে কল করে অপহৃতদের ছেড়ে দিতে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।”

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2024, 03:28 PM
Updated : 21 March 2024, 03:28 PM

কক্সবাজারে টেকনাফ উপজেলার ‘মুক্তিপণের দাবিতে’ পাঁচ কৃষককে অপহরণের খবর পাওয়া গেছে।

উপজেলার হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, বৃহস্পতিবার ভোরে তার ইউনিয়নের পশ্চিম পানখালী পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

অপহৃতরা হলেন-পশ্চিম পানখালী এলাকার ফকির আহম্মদের ছেলে মো. রফিক (২২), মোহাম্মদ শাহজাহানের ছেলে মো. জিহান (১৩), আব্দু রকিমের ছেলে মোহাম্মদ নুর, মো. ছৈয়দুল্লাহর ছেলে মো. শামীম ও নুরুল আমিনের ছেলে আব্দুর রহমান।

কৃষকদের স্বজনের বরাতে রাশেদ মাহমুদ আলী নামের এক ব্যক্তি বলেন, “স্থানীয় কয়েকজন বাসিন্দা পশ্চিম পানখালী পাহাড়ি এলাকা সংলগ্ন ফসলি ক্ষেতে বুধবার রাত থেকে পাহারায় ছিলেন। ভোরে গহীন পাহাড়ি এলাকা থেকে মুখোশধারী একদল ব্যক্তি অস্ত্রের মুখে পাঁচজনকে তুলে নিয়ে যায়।”

‘অপহৃত’ মো. জিহানের মা ফাতেমা বেগম বলেন, তার ছেলেসহ পাঁচ কৃষককে অপহরণের ঘটনাটি তারা সকালে জানতে পারেন। পরে বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যানকে জানিয়েছেন।

ফাতেমার ভাষ্য, “দুপুরের দিকে অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তি মোবাইল ফোনে কল করে অপহৃতদের ছেড়ে দিতে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

“এর মধ্যে মোহাম্মদ নুরের স্বজনের কাছে ১৫ লাখ টাকা এবং অপর চারজনের স্বজনদের কাছ থেকে ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছে।”

জানতে চাইলে টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গণি বলেন, ভূক্তভোগীদের স্বজনরা পুলিশের কাছে লিখিত বা মৌখিক কোনো অভিযোগ করেননি। স্থানীয় কয়েকজন সাংবাদিকের কাছে ঘটনাটি শুনেছেন। এর পরপরই পুলিশের একটি দলকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।