নরসিংদীর হাতিরদিয়া বাজারে পুড়ল ১২ দোকান

ফায়ার সার্ভিস জানায়, অগ্নিকাণ্ডে ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2024, 11:09 AM
Updated : 19 March 2024, 11:09 AM

নরসিংদীর মনোহরদী উপজেলায় একটি বাজারে আগুন লেগে ১২টি দোকান পুড়ে গেছে।

মঙ্গলবার সকাল পৌনে ৭টার দিকে উপজেলার হাতিরদিয়া বাজারে অগ্নিকাণ্ড ঘটে বলে মনোহরদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপকর্মকর্তা সাইফুল ইসলাম জানান।

প্রত্যক্ষদর্শীদের বরাতে তিনি বলেন, সকালে হঠাৎ একটি দোকানে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যেই আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। এতে জুতা, টিন, কাপড় ও হার্ডওয়্যার সামগ্রীর দোকানসহ বিভিন্ন দোকান পুড়ে ছাই হয়ে যায়।

“পরে মনোহরদী ও শিবপুর উপজেলা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় এক ঘণ্টা ৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আনে।”

বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা এই ফায়ার সার্ভিস কর্মকর্তার।

উপকর্মকর্তা সাইফুল বলেন, অগ্নিকাণ্ডে ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় কেউ হতাহত হননি।

তবে ব্যবসায়ীদের দাবি, আগুনে প্রায় এক কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হতে পারে। তাদের ধারণা, শত্রুতাবশত কেউ এই ঘটনা ঘটিয়েছে।

রিফাত সু স্টোরের মালিক রিফাত মিয়া বলেন, “আমার দুটি দোকানে প্রায় ২৫ লাখ টাকার মালামাল ছিল। দোকানের সব পণ্য পুড়ে ছাই হয়ে গেছে।”

রনি সু স্টোরের মালিক রনি ইসলাম বলেন, অগ্নিকাণ্ডে তার দোকান পুড়ে অন্তত পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে। দোকানে ছিল মালামালে ভরপুর।

ভূঞা ট্রেডার্সের মালিক সাখাওয়াত হোসেন ভূঞা বলেন, দোকান মালামালে ভরপুর ছিল। ক্ষয়ক্ষতির পরিমাণ নির্দিষ্ট করে বলা যাচ্ছে না। তবে ধারণা করা হচ্ছে, ৬০-৭০ লক্ষাধিক টাকার মালামাল ছিল।

এর আগে ২০২৩ সালের ৮ ফেব্রুয়ারি একই বাজারে অগ্নিকাণ্ড ঘটে। তখন বাজারের প্রায় সব দোকান আগুনে পুড়ে যায়। পরে আবারও তারা সংস্কার করে সেখানে নতুন দোকান করেন।