বাসে-ট্রেনে আগুন দেওয়াকে সফলতা মনে করছে বিএনপি: হানিফ

“কোনো কিছু করে নির্বাচনকে বানচাল করা যাবে না। যথাসময়েই নির্বাচন অনুষ্ঠিত হবে।”

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2023, 09:56 AM
Updated : 2 Dec 2023, 09:56 AM

বিএনপির আন্দোলনের প্রতি ইঙ্গিত করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, দুই একটা জায়গায় বোমা ফাটিয়ে কোনো কিছু অর্জন করা যায় না।

শনিবার সকালে কুষ্টিয়া শহরের পিটিআই রোডে নিজ বাসভবনে নাগরিক পরিষদ আয়োজিত এক প্রতিনিধি সভায় যোগ দেওয়ার আগে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি বলেন, “বিএনপি রাষ্ট্রক্ষমতায় থাকতেও দুর্নীতি করেছে, জনগণবিরোধী কাজ করে দেশটাকে একটি জঙ্গি রাষ্ট্র বানিয়েছিল।

“এতে বিদেশের কাছে বাংলাদেশ একটি দুর্নীতিগ্রস্ত ও ব্যর্থ রাষ্ট্র হিসেবে চিহ্নিত ছিল। সে কারণে বিএনপিকে জনগণ প্রত্যাখ্যান করেছে। সেই বিএনপি এখন নতুন করে নির্বাচন বানচালের নামে বাসে-ট্রেনে আগুন দিয়ে ভাবছে এটা তাদের সফলতা।”

হানিফ বলেন, “নির্বাচনে পরাজিত হয়েও বিএনপির শিক্ষা হয়নি। ক্ষমতার বাইরে থাকতেও একই কাজ করেছে, ২০১৩-১৪ সালে আন্দোলনের নামে দেশব্যাপী ট্রেনে, বাসে আগুন দিয়ে মানুষ হত্যা করে মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করেছিল তখনও মানুষ বিএনপিকে ধিক্কার জানিয়েছিল।”

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “কোনো কিছু করে নির্বাচনকে বানচাল করা যাবে না। যথাসময়েই নির্বাচন অনুষ্ঠিত হবে।”

এ সমম উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ হাসান মেহেদী, ফারুকউজ্জামান, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক খন্দকার ইকবাল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন রাজুসহ দলীয় নেতাকর্মীরা

পরে নাগরিক পরিষদের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হানিফ।