মাল্টিপল ভিসা: পেট্রাপোলে পর্যটক ফেরালেও হিলিতে চলাচল স্বাভাবিক

আগের ভ্রমণের পর তিন মাস পূর্ণ না হওয়ায় বাংলাদেশি পর্যটকদের পেট্রাপোল সীমান্ত থকে ভারতে ঢুকতে না দিলেও এমন কোনো ঘটনা হিলি বন্দরে ঘটেনি বলে কর্মকর্তারা জানান।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2022, 04:22 PM
Updated : 2 July 2022, 04:22 PM

দিনাজপুরের হিলি স্থল বন্দর দিয়ে ভারতে আসা-যাওয়া স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন বাংলা হিলির ইমিগ্রেশন ওসি বদিউজ্জামান।

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন থানার ওসি মোহাম্মদ রাজু শনিবার জানান, কোনো ঘোষণা ছাড়া ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ বেনাপোল থেকে শত শত ভারতগামী বাংলাদেশিকে ফেরত সেদেশে ঢুকতে না দিয়ে ফেরত পাঠাচ্ছে।

“শুক্রবার সকাল থেকে পেট্রাপোল ইমিগ্রেশন কর্তৃপক্ষ ভ্রমণ ভিসায় গমনকারীদের আগের ভ্রমণের পর তিন মাস পূর্ণ না হলে ফেরত পাঠিয়েছে। তবে ব্যবসা, চিকিৎসা ও অন্যান্য ভিসায় পারাপার স্বাভাবিক ছিল।”

পেট্রাপল [বেনাপোল সীমান্তের ভারতীয় অংশ] থেকে টুরিস্টদের ফিরিয়ে দেওয়ার খবর গণমাধ্যমে প্রকাশের পর হিলি স্থল বন্দর দিয়ে ভারতে গমণেচ্ছুরা হতাশায় পড়েন।

বগুড়া শহরের গালাপট্টির বিমান সাহাসহ কয়েকজন জানান, প্রায় ১০ দিন আগে ফিরেছেন তারা। মাল্টিপল ভিসা আছে। আবার যেতে চান, কিন্তু পেট্রাপোলের খবর জানার পর হতাশ তারা।

বাংলা হিলির ইমিগ্রেশন ওসি মো. বদিউজ্জামাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, হিলি সীমান্তে এমন কোনো ঘটনা ঘটেনি এবং এ সংক্রন্ত কোনো নির্দেশনাও পাননি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক